অক্সিজেন ও জীবনদায়ী ওষুধের আকাল, কোভিড সামলাতে ফের উচ্চপর্যায়ের বৈঠক মোদির

দেশে চরম মাত্রায় বাড়ছে করোনা আক্রন্তের সংখ্যা। প্রতিদিন সংক্রমণে রেকর্ড করছে ভারত। করোনাকালে দেশে একদিকে চরম অক্সিজেন সঙ্কট, অন্যদিকে জীবনদায়ী ওষুধ এবং ভ্যাকসিনের যোগান দিতে নাজেহাল কেন্দ্র। এই অবস্থায় বুধবার রাতে ফের একবার উচ্চ পর্যায়ের বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠকে কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য দফতরের একাধিক উচ্চ পর্যায়ের আধিকারিকরা ছিলেন বলে খবর।

সূত্রের খবর, বুধবারের এই উচ্চ পর্যায়ের বৈঠকে মূলত দুটি বিষয়ে আলোচনা করা হয়েছে। প্রথমত, দেশে অক্সিজেনের উৎপাদন ও বণ্টন এবং তা কীভাবে বৃদ্ধি করা যায় সেই বিষয়ে। দ্বিতীয়ত রেমডেসিভির-সহ অন্যান্য জীবনদায়ী ওষুধের উৎপাদন কীভাবে বৃদ্ধি করা যায় তা নিয়েও বিস্তারিত খতিয়ান চেয়েছেন প্রধানমন্ত্রী।

এদিকে করোনার (Corona) দ্বিতীয় ঢেউ (Second Wave) দেশজুড়ে ভয়ঙ্কর রূপ ধারণ করছে। মাঝে দু’দিন আক্রান্তর সংখ্যা কমলেও শেষ ২৪ ঘন্টায় দেশে ফের উঠল দৈনিকে সংক্রমণের গ্রাফ। গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে নতুন করে আরও ৩ লক্ষ ৪৮ হাজার ৪২১ জন করোনা আক্রান্ত হলেন। বাড়ল মৃত্যুর সংখ্যাটাও। এই সময়ের মধ্যে করোনার বলি হয়েছেন ৪ হাজার ২০৫ জন। তবে, এই সময়ে সুস্থ হয়ে গিয়েছেন ৩ লক্ষ ৫৫ হাজার ৩৩৮ জন রোগী। আজ, বুধবার স্বরাষ্ট্র মন্ত্রকের (Ministry of Home Affirs) পক্ষ থেকে এমনটাই জানা গিয়েছে।

আরও পড়ুন- ফের অনুব্রতর নিশানায় উপাচার্য! করোনা সামলানোর পর দেখে নেওয়ার হুঁশিয়ারি

Advt

Previous articleফের অনুব্রতর নিশানায় উপাচার্য! করোনা সামলানোর পর দেখে নেওয়ার হুঁশিয়ারি
Next articleব্রেকফাস্ট নিউজ