মর্মান্তিক! করোনায় মৃত ছেলের দেহ আগলে বসে রয়েছেন পক্ষাঘাতগ্রস্থ বৃদ্ধা মা

করোনায় মৃত ছেলে। আর তাঁর দেহ আগলে রয়েছেন কোভিড-১৯ আক্রান্ত পক্ষাঘাতগ্রস্ত বৃদ্ধা মা। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ঠাকুরপুকুরের চন্দ্রপল্লি এলাকায়। স্থানীয় সূত্রে খবর পেতেই দরজা ভেঙে ঘরে ঢোকে ঠাকুরপুকুর থানার পুলিশ। এরপর মৃতদেহ সৎকারের জন্য নিয়ে যায় তারা। বৃদ্ধাকে এম আর বাঙ্গুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়দের কথায়, ওই ঘরে মা ও ছেলেই থাকতেন। দিন কয়েক আগে তাঁরা দুজনেই করোনা আক্রান্ত হন। সোমবার থেকে কোনও সাড়াশব্দ ছিল না। তাই সন্দেহ হতেই স্থানীয় পুলিশে খবর দেন এলাকার বাসিন্দারা। এরপর গতকাল খবর পেয়েই দরজা ভেঙে ঢোকে পুলিশ। তখনই এই মর্মান্তিক দৃশ্য দেখতে পাওয়া যায়।

অন্যদিকে অমানবিকতার ছবি উত্তরবঙ্গে। ছেলে করোনা আক্রান্তের হওয়ায় বাবা শ্বাসকষ্টে মারা গেলেও সৎকার করতে আসেনি প্রতিবেশীরা। ১৩ ঘণ্টা মৃতদেহ পড়ে থাকে বাড়িতেই। শেষে খবর পেয়ে এলাকায় যান ধূপগুড়ি শহর সভাপতি দেবদুলাল ঘোষ ও ডিওয়াইএফআই নেতা নির্মাল্য ভট্টাচার্য। পুরসভার ভাইস চেয়্যারম্যান রাজেশ সিং বলেন, কোভিড বিধি নিষেধ মেনেই দেহ সৎকার করা হবে।

অন্যদিকে, বালুরঘাটের বাসন্তীবাগানেও একই চিত্র। ১২ ঘণ্টার বেশি সময় ধরে বাড়িতেই পড়ে রইল মৃতদেহ। সংক্রমণের ভয়ে কেউই দেহ সৎকার করতে এগিয়ে আসেননি। পরিবার সূত্রের খবর, ৬৫ বছরের ঊষারানি সুত্রধর কোভিড পজিটিভ ছিলেন। তখন থেকেই হোম আইসোলেশনে ছিলেন তিনি। গতকাল রাত ১২ টা নাগাদ তাঁর মৃত্যু হয়। পরিবারের অভিযোগ স্বাস্থ্য দফতর ও পুর প্রশাসনকে জানিয়েও কাজ হয়নি।

Advt

Previous articleনিখোঁজ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ! খোঁজ পেতে মিসিং ডায়েরি করা হলো থানায়
Next articleকাঠগড়ায় PM CARES, অভিযোগ, ফান্ডের টাকায় কেনা অধিকাংশ ভেন্টিলেটরই অকেজো