আজও রাজ্যজুড়ে বৃষ্টিপাতে পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

রাজ্যজুড়ে চলছে মেঘ- বৃষ্টির খেলা। বৃহস্পতিবার নিম্নচাপের জেরে ফের দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর(Alipore Meteorological Department)। আগামীকাল পর্যন্ত আবহাওয়া এমনটাই থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে আগামীকালের পর থেকে গরমের দাপট বাড়বে বলে জানানো হয়েছে।
আজ আলিপুর আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গের কিছু জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। তবে উত্তরবঙ্গে, বিশেষত হিমালয় সন্নিহিত জেলাগুলিতে আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টি রয়েছে। গত দুদিন ধরে বৃষ্টির জেরে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি কম রয়েছে। সপ্তাহের শেষে কলকাতার পারদ ছুঁতে পারে ৩৭-৩৮ ডিগ্রি সেলসিয়াস।
গত রবিবার থেকে বৃষ্টি হওয়ার দরুণ বৈশাখের দাবদাহ থেকে খানিকটা রেহাই পেয়েছেন রাজ্যবাসী ।তবে মেঘ কাটলেই আকাশ পরিষ্কার হতে শুরু করবে। তারপর থেকেই গরমের দাপট ফের বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।
প্রসঙ্গত, গত দু’দিন ধরে রাজ্যের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হওয়ার জেরে ক্ষতিগ্রস্থ হয়েছে ফসল। কয়েক কোটি টাকার ফসল নষ্টের আশঙ্কা করেছেন চাষিরা। শিলাবৃষ্টির জেরে একাধিক রাজ্যে ধান কাটার কাজেও বিঘ্ন ঘটেছে। বিশেষ করে মালদায় শিলাবৃষ্টির জেরে পাট-ধান ও আম চাষে ব্যাপক ক্ষয়ক্ষতি খবর মিলেছে। স্বভাবতই মাথায় হাত পড়েছে চাষিদের একাংশের।

Advt

 

Previous articleরাজস্থানে চিড়িয়াখানায় সিংহের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ
Next articleআক্রান্তদের বাড়িতে খাবার পৌঁছে দিচ্ছে জয়নগর-মজিলপুর টাউন কোভিড সচেতনতা কমিটি