নন্দীগ্রামে গিয়ে ফের প্রশাসনকে তোপ ধনকড়ের, অতৃপ্ত আত্মা: পাল্টা কুণাল

কোচবিহারের রাজনৈতিক সফরকে কেন্দ্র করে বিতর্কের মাঝেই শনিবার ফের নন্দীগ্রামের(Nandigram) পা রেখেছেন রাজ্যপাল(governor) জগদীপ ধনকড়(Jagdeep Dhankar)। শনিবার নন্দীগ্রামের মাটিতে দাঁড়িয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee) ও সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানালেন ধনকড়। তাঁর অভিযোগ, ভোট মিটে গেলেও এখনো হিংসা অব্যাহত নন্দীগ্রামে। রাজ্যবাসী জ্বলন্ত আগ্নেয়গিরির ওপর বসে রয়েছেন। তবে রাজ্যপালের এহেন আচরণের পাল্টা দিতে ছাড়েননি তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ(Kunal Ghosh)। পাল্টা আক্রমণ শানিয়ে তিনি জানালেন, কোভিডযুদ্ধের সময় রাজনীতির নাটক করে অস্থিরতায় প্ররোচনা দিচ্ছেন লজ্জাহীন রাজ্যপাল ধনকড়। অবিলম্বে ওনার পদত্যাগ করা উচিত।

শনিবার নন্দীগ্রাম থেকে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে রাজ্যপাল বলেন, ‘একদিকে করোনা অন্যদিকে নজিরবিহীন ভোট-পরবর্তী হিংসা এই দুইয়ের কারণে বাংলা অত্যন্ত সংকটের মধ্যে। ভোটের পরেই ধরনের হিংসা আমি কখনো শুনিনি। মুখ্যমন্ত্রীকে অনুরোধ করবো বিষয়টি নিয়ে পদক্ষেপ করার জন্য লক্ষ লক্ষ মানুষ কষ্ট পাচ্ছেন।’ এখানেই না থেমে রাজ্যপাল আরো বলেন, ‘অত্যন্ত সঙ্কটের মুহূর্ত। রাতে ঘুমোতে পারছি না। আমরা জ্বলন্ত আগ্নেয়গিরির উপর বসে রয়েছি। ঘরবাড়ি ছেড়ে পালাতে বাধ্য হচ্ছেন মানুষ। কটূক্তি শুনতে হচ্ছে তাঁদের, প্রাণহানি, ধর্ষণ, লুঠতরাজ এবং তোলাবাজির ঘটনা ঘটছে অহরহ।’

আরও পড়ুন:করোনা সামলাতে আগামী সপ্তাহে বাজারে আসছে ডিআরডিও তৈরি ওষুধ ২ ডিজি

রাজ্যপালের এহেন মন্তব্যের পর তাঁকে পাল্টা তোপ দেগে কুণাল ঘোষ বলেন, “উনি অতৃপ্ত আত্মা। মানসিক অবসাদ গ্রস্থ একজন বৃদ্ধ। উনি সাংবিধানিক পদের অমর্যাদা করছেন। নির্বাচনের আগে বিজেপির দালালি করে পরিবর্তনের ডাক দিয়েছিলেন কিন্তু মানুষ ওনাকে খারিজ করেছে। ওনার যদি লজ্জা থাকে তাহলে এখনই পদত্যাগ করা উচিত ওনার।” এখানেই না থেমে কুণাল ঘোষ আরও বলেন, “একদিকে বিজেপির গোহারা পরাজয় এবং অন্যদিকে করোনায় মোদির ব্যর্থতা। এটা ঢাকতে উনি চারিদিকে নাটক করে বেড়াচ্ছেন। যেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণে, যেখানে বিজেপি গন্ডগোল করেছিল সেখানে এতদিন বাদে উনি প্ররোচনা দিতে যাচ্ছেন। ওনার আচরণ বিজেপির কার্যনির্বাহী সভাপতির মত।”

Advt

Previous articleইতালিয়ান ওপেনের সেমিফাইনালে রাফায়েল নাদাল
Next articleপ্রশান্ত কিশোরের নাম করে নেতাদের থেকে টাকা আদায়ের অভিযোগ একটি গ্যাংয়ের বিরুদ্ধে, গ্রেফতার ২