ফের ভাড়া বাড়ানোর দাবি বাস ও মিনিবাস মালিক সংগঠনের

চরম দুর্ভোগে যাত্রীরা, বেসরকারি বাস মালিকদের বাস নামানোর অনুরোধ পরিবহনমন্ত্রীর

লকডাউনে ক্ষতিপূরণের পাশাপাশি ফের ভাড়া বাড়ানোর দাবি তুলল পশ্চিমবঙ্গ বাস ও মিনিবাস মালিক সংগঠন। সঙ্গে এক বছরের জন্য রোড ট্যাক্স, পারমিট ফি মুকুব করার দাবিও তুলল তারা।

এর আগেও পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধিতে বাসভাড়া বাড়ানোর দাবি তুলেছিল তারা। পরে অবশ্য রাজ্যের কাছে একটি চিঠি পাঠিয়ে তারা একটি প্রস্তাব দেয়, যেখানে বলা হয়েছিল পেট্রোপণ্য যাতে জিএসপির আওতায় আনা হয় তার জন্য কেন্দ্রকে চাপ দিতে হবে। সে ক্ষেত্রে বাস ভাড়া না বাড়ালেও হবে। তারপর ফের কার্যত লকডাউনের প্রথম দিনেই এ নিয়ে বৈঠকে বসে রাজ্য বাস ও মিনিবাস মালিকরা। সংগঠনের সম্পাদক প্রদীপ নারায়ণ বসু জানিয়েছেন, আগামী দিনে কেন্দ্র ও রাজ্যের কাছে বেশ কয়েক দফা দাবি নিয়ে সরব হবেন তারা। কেন্দ্রের কাছে চার ও রাজ্যের কাছে দুই দফা দাবি নিয়ে সিদ্ধান্তে পৌঁছয় বাস মালিক সংগঠনটি।
রাজ্যের কাছে তাদের দাবি, ৩১ শে ডিসেম্বর, ২০২২ পর্যন্ত রোড ট্যাক্স ও পারমিট ফি মুকুব করতে হবে। পাশাপাশি ভাড়া বাড়ানোর দাবি তুলবে তারা।
বাসের ক্ষেত্রে প্রথম চার কিলোমিটারে ১০ টাকা এবং তারপর প্রতি ৪ কিলোমিটারে ৫ টাকা করে বাড়ানোর দাবি তুলবে বাস মালিকরা। মিনিবাসের ক্ষেত্রে প্রতি তিন কিলোমিটারের ওই ভাড়া বাড়ানোর দাবি তুলবে। কিন্তু রাজ্য যদি ভাড়া না বাড়ায় সে ক্ষেত্রে সরকারি ডিপো থেকে বিনামূল্যে ডিজেল দিতে হবে বলেও শর্ত রাখা হয়েছে ।

Advt

Previous articleনজিরবিহীন, নিজাম প্যালেসে সিবিআই দফতরে মুখ্যমন্ত্রী 
Next articleসম্পূর্ণ বেআইনি গ্রেফতার, CBI ভুল ব্যাখ্যা দিচ্ছে, অভিমত আইনি মহলের