‘রাজ্যপাল একটা দৈত্য’, বললেন কল্যাণ, ‘এটি সম্পূর্ণ প্রতিহিংসামূলক পদক্ষেপ’, মত সৌগতর

তিন হেভিওয়েট তৃণমূল নেতা-মন্ত্রী এবং তৃণমূলের এক তৎকালীন মন্ত্রীকে গ্রেফতার করা নিয়ে তোলপাড় রাজ্য। ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়ের গ্রেফতারি নিয়ে সকাল থেকে বিক্ষোভ শুরু হয়েছে কলকাতার বিভিন্ন প্রান্তে। সিবিআইয়ের এই গ্রেফতারি রাজনৈতিক প্রতিহিংসার পদক্ষেপ, এমনই দাবি করেছেন তৃণমূল নেতারা।

দলীয় নেতা-মন্ত্রীদের গ্রেফতারি প্রসঙ্গে সৌগত রায় বলেন, “এটি সম্পূর্ণ প্রতিহিংসামূলক পদক্ষেপ। একুশের বিধানসভা নির্বাচনে হেরে যাওয়ার পর কেন্দ্রীয় BJP-নেতৃত্বের নির্দেশেই এই পদক্ষেপ নিয়েছে CBI।” পাশাপাশি এদিন রাজ্যপাল জগদীপ ধনকড়ের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন তৃণমূল সাংসদ। তিনি জানান, “রাজ্যপাল কেন চার্জশিট প্রসঙ্গে অনুমতি দিলেন। আদালতে মোকাবিলা হবে।”

আরও পড়ুন-তৃণমূল কর্মী-সমর্থকদের শান্তি বজায় রাখার বার্তা দায়িত্বশীল অভিষেকের

বরানগরের তৃণমূল বিধায়ক তাপস রায় বলেন, “রাজনৈতিক প্রতিহিংসার জন্য এই গ্রেফতারি। নিজেদের পরাজয় মানতে পারেনি বিজেপি।” পাশাপাশি তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় রাজ্যপালকে বিঁধে বলেন, “রাজ্যপাল একটা দৈত্য, রক্ত খেকো বাঘ।’ নেতাদের গ্রেফতারি প্রসঙ্গে কল্যাণ বলেন, “গ্রেফতারির জন্য রাজ্যপালের অনুদান দেওয়া অবৈধ। তাঁর গ্রেফতারের অনুমোদন দেওয়ার কোনও ক্ষমতা নেই।” তিনি প্রশ্ন তোলেন মুকুল রায়কে কেন গ্রেফতার করা হল না?

Advt

Previous articleতৃণমূল কর্মী-সমর্থকদের শান্তি বজায় রাখার বার্তা দায়িত্বশীল অভিষেকের
Next articleমুখ্যমন্ত্রীর জন্য প্রাণ দিতেও প্রস্তুত: শোভনের ‘পাশে’ থেকে মন্তব্য বৈশাখীর