সুব্রত, মদন, শোভনের অসুস্থতা বৃদ্ধি, পর্যবেক্ষণে আছেন তিন হেভিওয়েটই

নারদ-মামলায় গ্রেফতার হওয়া চার নেতা-মন্ত্রীর তিনজন, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়ের অসুস্থতা বৃদ্ধি পেয়েছে৷ তিন নেতারই COPD রয়েছে। তাই প্রতিনিয়ত তাঁদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। পরিস্থিতি এমনই হাইকোর্টের নির্দেশে বাড়িতেই বন্দি থাকার পরিবর্তে এই তিন হেভিওয়েটকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হতে পারে৷ পুরোটাই নির্ভর করছে চিকিৎসকদের পরামর্শের উপর৷

সূত্রের খবর, ভোকাল কর্ডে সমস্যা দেখা দিয়েছে সুব্রত মুখোপাধ্যায়ের। কলকাতা হাইকোর্টে শুক্রবার যখন তাঁদের জামিনের মামলার শুনানি হচ্ছে, তখন সুব্রতকে পর্যবেক্ষণে রেখেছেন চিকিৎসকেরা।
সুব্রতর ভোকাল কর্ডে আগে থেকেই সমস্যা ছিলো। তার উপর টানা নেবুলাইজার ব্যবহার করায় পুরোনো সমস্যা বহুগুণ বৃদ্ধি পেয়েছে৷ তিনি কার্যত কথা বলতেই পারছেন না। চিকিৎসকরা প্রবীণ এই মন্ত্রীর জন্য দ্রুত ‘স্পিচ থেরাপি’ চালু করার কথাও ভাবছে।

আরও পড়ুন-বৃহত্তর বেঞ্চ ঘোষণায় দেরি, নির্দিষ্ট সময়ে শুরু হয়নি নারদ-মামলার শুনানি

SSKM- এর উডবার্ন ওয়ার্ডে ভর্তি মদন মিত্রের বুকে নতুন করে সংক্রমণ ধরা পড়েছে। শ্বাসকষ্ট কমাতে মদন মিত্রকে এখন অক্সিজেন দিতে হচ্ছে।

শোভন চট্টোপাধ্যায়ের যকৃতের সমস্যা ধরা পড়েছে। সমস্যা দেখা দিয়েছে চোখে৷
রুটিন রক্তপরীক্ষা এবং এক্স রে-র পাশাপাশি শুক্রবার শোভন চট্টোপাধ্যায়ের ইকো কার্ডিওগ্রাম এবং ইসিজি করা হয়েছে। বুকে ব্যথা এবং উচ্চ রক্তচাপ রয়েছে শোভনের। শুক্রবার সকাল থেকে শুরু হয়েছে ‘প্যালপিটেশন’। শোভনের রক্তে শর্করার পরিমাণ বেশি থাকার দরুন চোখের সমস্যাও দেখা দিয়েছে৷ জানা গিয়েছে, বৃহস্পতিবার শোভনের বমি হয়েছিল। এরপরেই তাঁর যকৃত পরীক্ষা হয়। সেই রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে। চিকিৎসকদের শোভন জানিয়েছেন, তাঁর যকৃতে পুরোনো সমস্যা রয়েছে। শোভনের বর্তমান শারীরিক অবস্থা দেখে চিকিৎসকদের আশঙ্কা, তিনি সিরোসিস অফ লিভারে আক্রান্ত হতে পারেন। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শোভনের ইকোকার্ডিওগ্রাফিতেও ত্রুটি ধরা পড়েছে৷ প্রাক্তন মন্ত্রীকে সর্বক্ষণ পর্যবেক্ষণে রাখছেন চিকিৎসকরা।

Advt

Previous articleফের ভেঙে পড়ল মিগ-২১, মারা গেলেন পাইলট
Next articleকরোনার কালে তৃণমূল মন্ত্রী-বিধায়কদের গ্রেফতারের প্রতিবাদে বিজেপি ছাড়লেন কোচবিহারের ভূষণ সিং