নজির গড়লেন লেয়নডস্কি, ভেঙে দিলেন কিংবদন্তি মুলারের রেকর্ড

ইতিহাস গড়লেন লেয়নডস্কি(robert lewandowski)। শনিবার বুন্দেশলিগায় রেকর্ড গড়লেন তিনি। ২৯ ম্যাচে ৪১ গোল কর রেকর্ড গড়লেন লেয়নডস্কি। পিছনে ফেলে দিনেল কিংবদন্তি মুলারকে(muller)। ১৯৭১-৭২ মরশুমে ৪০টি গোল করেছিলেন তিনি।

শনিবার বায়ার্ন মিউনিখ বনাম আউসবার্গের  ম‍্যাচে নজর ছিল গোটা বিশ্বের। লেয়নডস্কি কী পারবেন মুলারের রেকর্ড ভাঙতে। সেই নিয়ে টিভির পর্দায় নজর রেখেছিল গোটা বিশ্ব। অবশেষে সেই রেকর্ড গড়লেনও তিনি। তবে এই রেকর্ড গড়তে অপেক্ষা করতে হয়েছে ইনজুরি টাইম পযর্ন্ত।

ম‍্যাচে এদিন শুরুতেই  আউসবার্গের ফুটবলারের আত্মঘাতী গোল করেন জেফরির। ম‍্যাচে এদিন শুরু থেকে রাজত্ব চালায় বায়ার্ন মিউনিখ। ২৩ ম‍িনিটে গোল করে বায়ার্নকে ২-০ গোলে এগিয়ে দেন নাব্রি। ৩৩ মিনিটে বায়ার্নের হয়ে তৃতীয় গোলটি করেন কিমিচ। ম‍্যাচের ৪৩ মিনিটে বায়ার্নের হয়ে চতুর্থ গোলটি করেন কোমান। ম‍্যাচের প্রথমার্ধে ৪-০ গোলে এগিয়ে যায় বায়ার্ন।

ম‍্যাচের দ্বিতীয়ার্ধে ম‍্যাচে ফিরে আসার চেষ্টা চালায় আউসবার্গ। ৬৭ মিনিটে আউসবার্গের প্রথম গোলটি করেন হাহন। ৭১ মিনিটে আউসবার্গের দ্বিতীয় গোলটি করেন ফ্লোরিয়ান। এরই মাঝে ফুটবল প্রেমীরা মনে করতে বসেছিলেন মুলারের রেকর্ড ভাঙতে পারবেন না লেয়নডস্কি। তখনই নাটকীয় মোড় বায়ার্ন ম‍্যাচে। ম‍্যাচের ইনজুরি টাইমে গোল করলেন লেয়নডস্কি। ভেঙে ফেললেন মুলারের রেকর্ড।

এই গোল মাকে গোল উৎসর্গ করলেন লেয়নডস্কি।  সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, “এই অনুভূতি ব্যাখ্যা করার ভাষা নেই। ৯০ মিনিট পর্যন্ত চেষ্টা করেও গোল করতে পারিনি। শেষ মুহূর্তে যখন গোল করলাম, অসাধারণ অনুভূতি হচ্ছিল। আজ আমার মায়ের জন্মদিন। তাই মাকে এই গোল উৎসর্গ করছি।”

Advt

 

Previous articleঅ্যালোপ্যাথি নিয়ে বিতর্কিত মন্তব্য, রামদেবকে আইনি নোটিশ আইএমএ-র
Next articleশেষ ৫ বছরে ২৪টি ঘূর্ণিঝড়, এবার হিমায়নের আশঙ্কার কথা শোনালেন আবহাওয়াবিদ