উত্তরপ্রদেশ নির্বাচনের আগে ‘ভাবমূর্তি’ ঠিক করতে বৈঠক BJP, RSS-এর, ছিলেন মোদি-শাহও

বঙ্গ নির্বাচনে গোহারা হার তো বটেই, করোনা পরিস্থিতিতে কেন্দ্রের বিজেপি সরকারের চরম ব্যর্থতা মোদি ম্যাজিককে(Modi magic) ভালরকম ব্যাকফুটে ঠেলে দিয়েছে। এদিকে আগামী ২০২২ সালে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন। ফলস্বরূপ উত্তরপ্রদেশ নির্বাচনকে নজরে রেখে আগেভাগেই ভাবমূর্তি ঠিক করতে মাঠে নেমে পড়ল গেরুয়া শিবির। রবিবার আরএসএস ও বিজেপির(BJP) শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে হাইভোল্টেজ বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি(Narendra Modi) ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, সুনীল বনশাল, আরএসএসের সাধারণ সম্পাদক দত্তাত্রেয় হোসাবালে(Dattatreya hosabale) সহ আরো একাধিক নেতৃত্ব।

উত্তরপ্রদেশ বিজেপির সাংগঠনিক দায়িত্বে থাকা সুনীল বন্সাল বিগত দু’দিন ধরে দিল্লিতে রয়েছেন। বিজেপি সূত্রে জানা যাচ্ছে, শীর্ষ নেতৃত্বের মধ্যে হওয়া এই বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই বৈঠক থেকেই উত্তরপ্রদেশ নির্বাচনে বিজেপির রণনীতি ঠিক করা হবে। যাতে দেশের সবচেয়ে বড় রাজ্যের নির্বাচনে সমস্ত ব্যর্থতাকে দূরে সরিয়ে বিজেপি আরো বেশি শক্তিশালী হয়ে ময়দানে নামতে পারে। যদি সাম্প্রতিক পরিস্থিতি দেখা যায় তবে উত্তরপ্রদেশে আপাতত গেরুয়া ঝড় ফিকে হয়ে এসেছে। চোখের সামনে পঞ্চায়েত নির্বাচনে তার ঝলক ভালো রকম চোখে পড়েছে শীর্ষ নেতৃত্বে। যার ফলে নির্বাচনের বহু আগে থেকে এবার উত্তরপ্রদেশের ময়দানে নামছে গেরুয়া বাহিনী।

আরও পড়ুন:করোনার জের, কঠোর বিধিনিষেধ মেনে সাত সপ্তাহ পর চালু হল রেল পরিষেবা

প্রসঙ্গত, উত্তরপ্রদেশে পঞ্চায়েত নির্বাচনে বিজেপির হারের পর ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে বৈঠক করেছিলেন উত্তরপ্রদেশের বিজেপি সভাপতি স্বতন্ত্র দেব সিং, সুনীল বন্সাল সহ একাধিক নেতৃত্ব। যেখানে আত্মসমালোচনায় একাধিক বিষয় উঠে আসে তার মধ্যে অন্যতম অধিক আত্মবিশ্বাস। শীর্ষ নেতৃত্বকে দেওয়া রিপোর্টে উত্তর প্রদেশ রাজ্য বিজেপির তরফে জানানো হয়, অধিক আত্মবিশ্বাসের কারণেই পঞ্চায়েত নির্বাচনে ভরাডুবি হয়েছে বিজেপির। বহু নেতৃত্ব ভেবেছিল রাজ্য সরকার থাকার কারণে তার সুবিধা পাওয়া যাবে নির্বাচনে। পাশাপাশি বিজেপির শিবিরের তরফে জানানো যাচ্ছে, কেন্দ্রের একের পর এক নীতির জেরে মানুষের মধ্যে বিজেপির প্রতি ক্ষোভ তৈরি হয়েছে। পঞ্চায়েত নির্বাচনের তার প্রভাব ভালো রকম পড়েছে। এই পরিস্থিতি সামাল দিতেই এবার আগেভাগে উত্তরপ্রদেশের নির্বাচনী প্রস্তুতিতে নেমে পড়ছে মোদি শাহরা।

Advt

Previous articleকরোনার জের, কঠোর বিধিনিষেধ মেনে সাত সপ্তাহ পর চালু হল রেল পরিষেবা
Next articleCyclone Yass : কলকাতায় কতটা প্রভাব পড়বে যশের? কী বলছে আলিপুর আবহাওয়া দফতর