ইয়াস-এর ক্ষয়ক্ষতি ও অর্থ বরাদ্দ নিয়ে আগামিকাল মোদি-মমতা বৈঠক

ইয়াস পরবর্তী পরিস্থিতি খতিয়ে দেখতে শুক্রবারই রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ, বৃহস্পতিবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে এসে কলাইকুণ্ডায় নামবেন মোদি। সেখানেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসবেন তিনি। ওড়িশা ঘুরে দীঘা হয়ে এ রাজ্যে আসবেন মোদি।
ইয়াসের প্রভাবে জলস্তর বেড়ে যাওয়ায় প্লাবিত হয়েছে পশ্চিমবঙ্গের বিস্তীর্ণ অঞ্চল। এখনও জলমগ্ন একাধিক এলাকা। বিশেষত উপকূলবর্তী এলাকা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেইসব এলাকা পরিদর্শন করতেই শুক্রবারই রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইতিমধ্যে সংশ্লিষ্ট রাজ্য সরকারগুলির কাছ থেকে এবিষয়ে একটি প্রাথমিক রিপোর্টও সংগ্রহ করেছে কেন্দ্র। তারপরেই কলাইকুণ্ডাতে মুখ্যমন্ত্রী সহ শীর্ষ আধিকারিকদের নিয়ে বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছেন প্রধানমন্ত্রী। বিজেপি সূত্রের খবর, শুক্রবার রাজ্যে এসে হেলিকপ্টারে দুর্গত এলাকা পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী।
এদিকে, শুক্রবারই হিঙ্গলগঞ্জ, সাগর ও দিঘার দুর্গত এলাকা পরিদর্শন করবেন বলে আগেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এরপরই প্রশাসনিক বৈঠক করার কথা রয়েছে তাঁর। বুধবারই নবান্নের সাংবাদিক সম্মেলন থেকে মুখ্যমন্ত্রীর এই কর্মসূচীর কথা জানিয়েছিলেন মুখ্যসচিব আলাপান বন্দ্যোপাধ্যায়। কিন্তু প্রধানমন্ত্রী আচমকাই রাজ্য সফরে চলে আসায় সেই পরিকল্পনায় খানিক বদল আসতে পারে বলেই মনে করা হচ্ছে। কারণ, পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন সূত্রে খবর, শুক্রবার প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষ করে দিঘায় আসতে পারেন মুখ্যমন্ত্রী।

Advt

Previous articleবিপাকে শুভেন্দু -রাজীব, বাঁধ ভাঙা নিয়ে তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রীর
Next articleনারদে চার অভিযুক্তের জামিনের আবেদনের শুনানি শুক্রবার, আপাতত গৃহবন্দিই