বাংলায় প্রধানমন্ত্রীর সাইক্লোন বৈঠকে বিরোধী দলনেতা ডাক পেলে গুজরাটে ব্রাত্য কেন, প্রশ্ন কংগ্রেসের

পশ্চিমবঙ্গে (West Bengal) ঘূর্ণিঝড় (cyclone) ইয়াসের ক্ষয়ক্ষতি নিয়ে প্রধানমন্ত্রীর (prime minister) পর্যালোচনা বৈঠকে ডাক পেয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী৷ অথচ ওড়িশায় (orissa) ইয়াস বৈঠক ও তার আগে গুজরাটে (gujrat) বিধ্বংসী টাউকটাই সংক্রান্ত প্রধানমন্ত্রীর বৈঠকে আমন্ত্রণ পাননি সেই রাজ্যগুলির বিরোধী দলনেতা (opposition leader)। আর এই চক্ষুলজ্জাহীন বৈষম্যমূলক আচরণে সামনে চলে আসছে বাংলা নিয়ে মোদি সরকারের রাজনৈতিক মনোভাবের প্রতিফলন। খোদ প্রধানমন্ত্রীর সাইক্লোন বৈঠক ঘিরে রাজনৈতিক পক্ষপাতের অভিযোগ তুলেছে কংগ্রেস, কারণ মোদির নিজের রাজ্য গুজরাটে প্রধান বিরোধী দল তারাই। ফলে বাংলাকে নিয়ে যা রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলছে তৃণমূল, এবার সেই একই অভিযোগ তুলে একেক রাজ্যে একেক নীতি নিয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেছে কংগ্রেস। মোদির সাইক্লোন বৈঠক নিয়ে বিতর্ক উস্কে দিয়েছেন গুজরাটের কংগ্রেস নেতা এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ভরত সোলাঙ্কি৷ নরেন্দ্র মোদিকে বিঁধে তাঁর প্রশ্ন, বাংলায় ঝড় নিয়ে পর্যালোচনা বৈঠকে বিরোধী দলনেতা ডাক পেলে গুজরাটে বিরোধী দলনেতা ডাক পান না কেন?

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় ইয়াসের আগেই ভারতের পশ্চিম উপকূলে আছড়ে পড়েছিল ঘূর্ণিঝড় টাউকটাই৷ এই ঘূর্ণিঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয় গুজরাটে৷ ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকার ক্ষয়ক্ষতির পরিস্থিতি খতিয়ে দেখতে গুজরাট সফরে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ সেখানে পর্যালোচনা বৈঠকও করেন তিনি৷ কিন্তু গুজরাটের প্রাক্তন কংগ্রেস সভাপতি সোলাঙ্কির অভিযোগ, মোদির সেই বৈঠকে ডাক পাননি গুজরাটের বিরোধী দলনেতা। বিষয়টি উল্লেখ করে টুইট করেন সোলাঙ্কি। সেখানে তিনি লেখেন:
“It is good to know that @PMOIndia has invited leader of Opposition in Bengal as well to the meeting being convened to discuss #YaasCyclone aftermath! I am surprised why he forgot to invite opposition leader of #Gujarat during his recent visit to #TauktaeCyclone affected areas?”

— Bharat Solanki (@BharatSolankee) May 28, 2021

প্রধানমন্ত্রীর ইয়াস পর্যালোচনা বৈঠকে কেন শুভেন্দু অধিকারীকে ডাকা হল, তা নিয়ে প্রবল আপত্তি জানিয়েছে এরাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস৷ পাল্টা বিজেপির তরফে যুক্তি দেওয়া হয়েছে, বিরোধী দলনেতা হিসেবেই বৈঠকে ডাক পেয়েছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু৷ পশ্চিমবঙ্গে আসার আগে ওড়িশাতেও একই ধরনের বৈঠক করেন নরেন্দ্র মোদি৷ সেই বৈঠকে উপস্থিত ছিলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক৷ কিন্তু সেই বৈঠকেও ওড়িশার বিরোধী দলনেতা ডাক পাননি বলেই খবর৷ এবার কংগ্রেস নেতা সোলাঙ্কিও গুজরাটের উদাহরণ দিয়ে প্রধানমন্ত্রীর অস্বস্তি আরও বাড়ালেন৷ তিনি জানালেন মোদির নিজের রাজ্যেই বিরোধী দলনেতা ও কংগ্রেস বিধায়ক ডাক পান না! আর এই তথ্য বিজেপির মিথ্যাচারকে আরও একবার সামনে নিয়ে এল।

আরও পড়ুন- ‘আমার মুক্তি আলোয় আলোয়…’ ফেসবুকে সুরেলা লাইভ মদন মিত্রের

Pp

Advt

Previous article‘আমার মুক্তি আলোয় আলোয়…’ ফেসবুকে সুরেলা লাইভ মদন মিত্রের
Next articleকোভিডে বাবা-মা হারা শিশুদের শিক্ষা-স্বাস্থ্যের সব খরচ দেবে কেন্দ্র, ঘোষণা প্রধানমন্ত্রীর