মোদি-শাহকেও মহামারি আইন শোকজ করা হোক: আলাপন ইস্যুতে তীব্র আক্রমণ অভিষেকের

পাথরপ্রতিমার ইয়াস বিধ্বস্ত এলাকা পরিদর্শনে গিয়ে আলাপন বন্দ্যোপাধ্যায়কে শোকজ প্রসঙ্গে কেন্দ্রকে তীব্র আক্রমণ করলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বুধবার দুপুরে পাথরপ্রতিমার দেবীচকের ত্রাণ শিবিরে ঘুরে দেখন অভিষেক। তারপরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অভিষেক বলেন, আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Banerjee ) বিপর্যয় মোকাবিলা আইনে শোকজের চিঠি দেওয়া হলে, প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে মহামারি আইন লাগু করা হোক। আট দফায় যারা নির্বাচন করিয়েছে সেই নির্বাচন কমিশনকে মহামারি আইনে শোকজ করা হোক। এমনকী, রাজনৈতিক দলগুলিকেও শোকজ করা হোক। তাতে তৃণমূলকেও শোকজ করা হতে পারে বলে মন্তব্য করেন অভিষেক।

প্রধানমন্ত্রীর বিরুদ্ধেও মহামারি আইন প্রয়োগ করা উচিত বলে কড়া আক্রমণ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীর কলাইকুন্ডার বৈঠকে অনুপস্থিত থাকার কারণে জাতীয় বিপর্যয় মোকাবিলা আইনে প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে শোকজ করে কেন্দ্রীয় সরকার। এই ঘটনার প্রতিবাদে এদিন সরব হন অভিষেক। প্রশ্ন তোলেন, যদি আলাপন বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এই আইন প্রয়োগ করা হয়, তাহলে কেন নির্বাচন কমিশন প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং রাজনৈতিক দলগুলির বিরুদ্ধে মহামারী আইন প্রয়োগ করা হবে না? অভিযোগ, আট দফা নির্বাচন করে রাজ্যে করোনা পরিস্থিতি সংকটজনক করে তুলেছে কমিশন।

এদিন ঘূর্ণিঝড় বিধ্বস্ত দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমায় দুর্গত এলাকা পরিদর্শন করেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক। সকালে মহেন্দ্রপুর হাইস্কুল মাঠে তাঁর হেলিকপ্টার নামে। তিনি যান দেবীচকের ত্রাণ শিবিরে। শিবিরে থাকা দুর্গত মানুষের সঙ্গে কথা বলেন তিনি। সকলের কাছে ত্রাণ পৌঁছবে- পাথরপ্রতিমায় এলাকা পরিদর্শনের পর আশ্বাস দেন অভিষেক। এরপর পাথরপ্রতিমায় (Pathar Pratima) বাঁধ পরিদর্শনে যান তৃণমূল সাংসদ।

ইয়াস থেমে যাওয়ার পরে সেই বিকেলেই ডায়মন্ড হারবারের (Diamond Harbour)বিপর্যস্ত এলাকায় গিয়েছিলেন তৃণমূল সাংসদ। বিপর্যস্ত এলাকা পরিদর্শনের পাশাপাশি কথা বলেন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে ঘুরে দেখেন ত্রাণ শিবির। তারপরেও দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ বিপর্যস্ত এলাকা পরিদর্শন করেছেন তিনি। ত্রাণ শিবিরগুলিতে গিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন অভিষেক। তাঁদের সুবিধা-অসুবিধা, সমস্যার কথা জানতে চান। এদিনও তার ব্যতিক্রম হয়নি। দক্ষিণ 24 পরগনার সমস্ত দুর্গত এলাকার মানুষ তাঁকে পাশে পেয়ে ভরসা পাচ্ছেন। অভিষেকের ভূমিকায় আপ্লুত নেতা-কর্মী-সমর্থকরা।

Advt

 

Previous articleতৃতীয় ঢেউ সামলাতে রাজ্যগুলির কী করনীয়, বললেন আইসিএমআর- প্রধান
Next articleশ্রীরামচন্দ্র’ই বাংলায় ডুবিয়েছে বিজেপিকে, গোয়েন্দা রিপোর্ট জমা পড়েছে শাহের কাছে