শহরে এটিএম জালিয়াতিতে ভিন রাজ্যে তদন্তকারীরা

এটিএম জালিয়াত তৈরির ‘আতুঁড় ঘর’ হরিয়ানার মেওয়াট! সূত্রের খবর, এখান থেকে  জালিয়াতির প্রশিক্ষণ নেয় কলকাতা সহ বিভিন্ন রাজ্যে এটিএম জালিয়াত চক্রের সঙ্গে জড়িত গ্যাংয়ের সদস্যরা।

এই চক্রের খোঁজে কলকাতা পুলিসের টিম ভিন রাজ্যে হানা দিয়েছে বলে জানা যাচ্ছে। এটিএম জালিয়াতির ঘটনায়  অভিযুক্তরা এখনও অধরা। তাদের খোঁজে হরিয়ানা পুলিস ও কলকাতা পুলিস আলাদা আলাদাভাবে খোঁজখবর চালাচ্ছে। হরিয়ানা পুলিস সূত্রে জানা যাচ্ছে, মেওয়াট তাদের কাছে মাথা ব্যথার কারণ। এখানে জালিয়াতির পাঠ পড়ানোর পাঠশালা খুলে বসেছে অপরাধীরা।বিভিন্ন রাজ্য থেকে এটিএম মেশিন হ্যাক করার কৌশল শিখতে আসছে অল্পবয়সী যুবকরা। প্রযুক্তিগত দিক থেকে তাদের জ্ঞান অত্যন্ত নিখুঁত। যে কোনও সফটওয়্যার ইঞ্জিনিয়ারের সঙ্গে তারা পাল্লা দিতে পারে। প্রশিক্ষণ শেষ করার পর তাদের বিভিন্ন গ্রুপে ভাগ করে এটিএম হ্যাক করে টাকা তুলে নিতে পাঠানো হচ্ছে।
কলকাতায় যে দলটি  এটিএম জালিয়াতি করছে, তাদের মধ্যে চারজন ফরিদাবাদ, নয়ডা এবং গুরুগ্রামে  এটিএম জালিয়াতির ঘটনায় ছিল বলে জানতে পেরেছেন ভিন রাজ্যের পুলিস কর্তারা। অর্থাৎ তাঁরা প্রায় নিশ্চিত, একই দল দেশের বিভিন্ন শহরে অপরাধ করে বেড়াচ্ছে। কলকাতার পর তারা আর কোন রাজ্যে এই ধরনের ঘটনা ঘটিয়েছে বা ঘটাচ্ছে, সেই তথ্য জোগাড় করা হচ্ছে।

Advt

Previous articleটোকিও অলিম্পিক্সের আগে ডোপ পরীক্ষায় ধরা পড়লেন ভারতীয় এক কুস্তিগীর
Next articleশাহরুখের মতো দেখতে কিন্তু কিং খান নন, তবে কে ইনি?