৬ মাসের মধ্যে মৃত ভিলেজ ও সিভিক পুলিশের স্ত্রীকে চাকরি, ধন্যবাদ জানালেন মুখ্যমন্ত্রীকে

কর্মরত অবস্থায় মৃত্যু হয়েছিল ভিলেজ ও সিভিক পুলিশের। পরিবারের একমাত্র রোজগেরে সদস্য মারা যাওয়ায় বিপাকে পড়ে ছিল পরিবার। আবেদন জানিয়েছিল চাকরির। আবেদনে সাড়া মিলল। ৬ মাসের মধ্যে মৃত ভিলেজ ও সিভিক পুলিশের স্ত্রী চাকরি পেলেন। পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়েছে মুখ্যমন্ত্রীকে।

ডিউটি করতে গিয়ে মারা গিয়েছিলেন হরিশ্চন্দ্রপুর থানা এলাকার কুশিদা গ্রাম পঞ্চায়েতের ভিলেজ পুলিশ অলোক থোকদার। মৃত ভিলেজ পুলিশের পরিবারের আবেদনের সারা দিয়ে ৬ মাসের মধ্যেই মৃত ভিলেজ পুলিশের স্ত্রী বিউটি দাস থোকদারকে কুশিদা অঞ্চলের ভিলেজ পুলিশ হিসেবে নিয়োগ পত্র জেলা পুলিশের পক্ষ থেকে।

এ প্রসঙ্গে অলোক থোকদারের স্ত্রী বিউটি দেবী জানিয়েছেন পরিবারের একমাত্র রোজগেরে সদস্যকে হারিয়ে বিপাকে পড়ে ছিলাম। রাজ্য সরকার পাশে দাঁড়ানোয় আমি আমার স্বামীর জায়গায় নিযুক্ত হলাম ভিলেজ পুলিশ হিসাবে। এ জন্য মাননীয় মুখ্যমন্ত্রীকে আমি ধন্যবাদ জানাই। অন্যদিকে গত বছর ভালুকা এলাকায় কর্তব্যরত অবস্থায় দুর্ঘটনাগ্রস্ত হয়ে মারা যাওয়া সিভিক ভলেন্টিয়ার গৌতম ভগৎ এর স্ত্রী রিতা ভগতের হাতেও সিভিক ভলেন্টিয়ার নিয়োগ পত্র তুলে দেওয়া হয়েছে।

আরও পড়ুন-দাবিদার নেই, কোভিডে মৃত সহস্রাধিক চিতাভস্ম কাবেরী নদীতে ভাসাল সরকার

এ প্রসঙ্গে মৃত সিভিক পুলিশ গৌতম ভগতের স্ত্রী গীতা সাহা ভগৎ বলেন,”২০১৯ সালে আমার স্বামী পথ দুর্ঘটনায় মারা যায়। সেই আমাদের একমাত্র রোজগেরে সদস্য ছিল। ফলে আমরা খুব সমস্যায় পড়ে যায়। চাকরির জন্য আইসি সাহেবের কাছে আবেদন করেছিলাম। সেই আবেদন তিনি রাজ্য সরকারের কাছে পাঠান। মুখ্যমন্ত্রী আমাদের আবেদন গ্রহণ করেছেন। আমি সিভিক ভলেন্টিয়ার হিসেবে চাকরি পেলাম। মুখ্যমন্ত্রীকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই। সাথে ধন্যবাদ জানাই আইসি সাহেবকেও। হরিশ্চন্দ্রপুর আইসি সাহেব দুর্দিনে আর্থিকভাবেও আমাদের সাহায্য করেছেন।”

এ প্রসঙ্গে হরিশ্চন্দ্রপুর থানা আইসি সঞ্জয় কুমার দাস জানান এটা খুব প্রশংসনীয় উদ্যোগ। তাছাড়া রাজ্য সরকার আগেই ঘোষণা করেছিলেন রাজ্যের কোন সিভিক বা ভিলেজ পুলিশ গেলে তার জায়গায় তার পরিবারের একজন সদস্যকে চাকুরীতে নিয়োগ করা হবে। উনি আজি কাজে যোগ দেবেন।

পরিবারের একমাত্র রোজগেরে সদস্যকে হারিয়ে বিপাকে পড়ে ছিল ওই দুই পরিবার। তবে দ্রুত চাকরি মিলে যাওয়ায় হাসি ফুটেছে পরিবারের মুখে। মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন তারা।

Advt

Previous articleফ্রন্ট ঠিকভাবে চলছেনা, বিমানের কাছে লিখিত জবাব দাবি ফরওয়ার্ড ব্লকের
Next articleদেশে করোনায় দৈনিক আক্রান্তের চেয়ে সুস্থতার সংখ্যা অনেক বেশি, ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২,৭১৩ জনের