টি-২০ বিশ্বকাপ আয়োজনে আমিরশাহির পাশাপাশি বিকল্প হিসাবে উঠে এল ওমানের নাম

দেশে এই মুহূর্তে চলছে করোনার(Corona) দ্বিতীয় ঢেউ। দিনে আক্রান্ত সংখ‍্যা লক্ষাধিক। এই ক্ষেত্রে যে অক্টোবরে দেশের মাটিতে টি-২০ বিশ্বকাপ( t-20 world cup) আয়োজন করা অসম্ভব। তা কার্যত বুঝতে পারছে বিসিসিআই( bcci)। তবে এখনই এই নিয়ে চুরান্ত কোন সিদ্ধান্ত নেয়নি ভারতীয় বোর্ড। নামপ্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে বলেন, টি-২০ বিশ্বকাপ আয়োজনের ক্ষেত্রে আইসিসির ( icc)বোর্ড মিটিংয়ে ভারতের তরফে সময় চাওয়া হয়েছে ঠিকই, কিন্তু এটাও বলা হয়েছে যে প্রতিযোগিতা যেখানেই হোক না কেন, বিসিসিআইকে আয়োজনের স্বত্ব রাখতে দিতে হবে। আর এতেই ভারতে টি-২০ বিশ্বকাপ আয়োজন নিয়ে থেকে যাচ্ছে একটা প্রশ্নচিহ্ন।

ইতিমধ্যেই বিকল্প হিসেবে  শোনা যাচ্ছে সংযুক্ত আরব আমিরশাহি নাম। শনিবার যোগ হয়েছে ওমানের নাম। শোনা যাচ্ছে আবু ধাবি, দুবাই এবং শারজার পাশাপাশি কিছু খেলা হতে পারে ওমানের রাজধানীতে।

নামপ্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক কর্তা এদিন সংবাদ সংস্থাকে বলেন, “আইসিসির বোর্ড মিটিংয়ে ভারতের তরফে সময় চাওয়া হয়েছে ঠিকই, কিন্তু এটাও বলা হয়েছে যে প্রতিযোগিতা যেখানেই হোক না কেন, বিসিসিআইকে আয়োজনের স্বত্ব রাখতে দিতে হবে। প্রাথমিক রাউন্ডের খেলাগুলির জন্যেই ওমানের রাজধানীতে করার কথা ভাবা হচ্ছে। এখন দিনে লক্ষাধিক আক্রান্ত হচ্ছেন। কিন্তু ২৮ জুনের বৈঠকে যদি আপনি ভারতে বিশ্বকাপ করার সিদ্ধান্ত নেন, তাহলে কী করে বুঝবেন অক্টোবরে অবস্থা কেমন থাকবে? যদি তৃতীয় ঢেউ আসে তখন? বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় যদি কেউ আক্রান্ত হয়, তাহলে আইপিএলের মতো দুম করে বন্ধ করা যাবে না।”

আরও পড়ুন:ব্রেকফাস্ট স্পোর্টস

Advt

Previous articleফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম, কলকাতাতে ১০০ ছুঁইছুঁই
Next articleকোন দিকে অবস্থান? অর্জুনের নিশানায় শুভ্রাংশু