পর পর ২ দিন বাড়ল পেট্রোল ডিজেলের দাম, পৌঁছে গেল সেঞ্চুরির আরও কাছে

Petrol diesel price hike on 2 consecutive days
প্রতীকী চিত্র।

রবিবারের পর পর সোমবারও ফের বৃদ্ধি পেল পেট্রোল ডিজেলের দাম। আজ কলকাতায় পেট্রোলের দাম লিটারে ২৬ পয়সা এবং ডিজেলের দাম লিটারে ২৭ পয়সা বৃদ্ধি পেল। পেট্রোলের দাম পৌঁছে গেল ৯৫ টাকা ২৮ পয়সা লিটারে। ডিজেলের দাম হল ৮৯ টাকা ০৭ পয়সা। রবিবার কলকাতায় পেট্রোলের দাম লিটারপ্রতি ২৬ পয়সা এবং ডিজেলের দাম লিটারপ্রতি ২৯ পয়সা বাড়ানো হয়েছিল এর আগে শুক্রবার পেট্রোলে ২৬ পয়সা এবং ডিজেলে ২৮ পয়সা বেড়েছিল।

এই নিয়ে শুধু জান মাসেই কলকাতায় পেট্রোলের দাম বেড়েছে লিটারে ১ টাকা ০৩ পয়সা পয়সা, ডিজেলে ১ টাকা ০৭ পয়সা বেড়েছে। মহারাষ্ট্রের মুম্বই, রাজস্থান ও মধ্যপ্রদেশে ইতিমধ্যেই ১০০ টাকা পেরিয়েছে পেট্রোলের দাম।

করোনার অতিমারী রুখতে কেন্দ্রীয় সরকার কার্যত যেখানে ব্যর্থ। সেখানে প্রায় প্রতিদিন পেট্রোল ডিজেলেদার দাম বাড়িয়ে আরও বিপদে ফেলা হচ্ছে সাধারণ মানুষকে। একে লকডাউনে কর্মহীন বহু মানুষ তার উপর পেট্রোল ডিজেলের দাম প্রতিদিন বৃদ্ধি পাওয়ায় বাড়ছে জিনিসপত্রের দামও।

এদিকে পাম্প মালিকদের দাবি, পেট্রোল ডিজিলের ক্ষেত্রে কোন খাতে কত টাকা ধার্য করার জন্য কী দাম হচ্ছে তার ব্রেকআপ পেতেন তাঁরা। কিন্তু কয়েক মাস হল সেই ব্রেকআপ পাঠানোও বন্ধ করে দিয়েছে তেল সংস্থাগুলি।

Advt