প‍্যারাগুয়ের বিরুদ্ধে জয় ব্রাজিলের, এগিয়ে থেকেও কলম্বিয়ার সঙ্গে ড্র আর্জেন্তিনার

বিশ্বকাপ যোগ‍্যতা অর্জন পর্বের( world cup qualifiers) ম‍্যাচে প‍্যারাগুয়ের(  paraguay) বিরুদ্ধে জয় পেল ব্রাজিল( brazil)। ম‍্যাচের ফলাফল ২-০। কোপা আমেরিকা (copa America ) শুরু আগে এই জয় কিছুটা নিশ্চিত দিতে পারে ব্রাজিল সমর্থকদের। সাম্বা প্রেমীরা নিশ্চিন্তে থাকলেও, কিছুটা চিন্তা থাকছে আর্জেন্তিনার(argentina) সমর্থকদের। কারণ বিশ্বকাপ যোগ‍্যতা অর্জন পর্বের অপর ম‍্যাচে কলম্বিয়ার( Colombia ) সঙ্গে ২-২ করল আর্জেন্তিনা। কোপা আমেরিকা শুরু আগে এই ফলাফল কার্যত চিন্তায় রাখছে আর্জেন্তিনা সমর্থকদের।

গত ম‍্যাচে ঠিক যেখানে শেষ করেছিল নেইমার, গ‍্যাব্রিয়াল জেসুসরা, প‍্যারাগুয়ে ম‍্যাচে ঠিক সেখান থেকেই শুরু করলেন তাঁরা। ম‍্যাচের শুরু থেকেই আক্রমণে ঝাপায় সেলেকাওরা। যার ফলে ম‍্যাচের ৪ মিনিটে গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন নেইমার। এরপর ম‍্যাচে আক্রমণে গেলেও, প্রথমার্ধে গোলের সংখ‍্যা বাড়াতে ব‍্যর্থ হন নেইমাররা।

ম‍্যাচের দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ চালাতে থাকে সেলেকাওরা। পাল্টা আক্রমন চালায় প‍্যারাগুয়ে। এরপর ম‍্যাচের ইনজুরি টাইমে ব্রাজিলের হয়ে ২-০ করেন লুকাস পাকুয়েতর। এই জয়ের ফলে ছয় ম‍্যাচে ছয়টিতে জিতে গ্রুপ টেবিলের শীর্ষে সাম্বার দেশ।

ব্রাজিল জয় পেলেও,  বিশ্বকাপ যোগ‍্যতা অর্জন পর্বের ওপর ম‍্যাচে কলম্বিয়ার সঙ্গে ড্র করল আর্জেন্তিনা। ম‍্যাচের ফলাফল ২-২। এই ম‍্যাচে এগিয়ে থেকেও শেষমেশ ড্র করতে হল মেসির দলকে। ম‍্যাচের শুরুতেই গোল করে আর্জেন্তিনাকে এগিয়ে দেন রোমেরো। এরপর ম‍্যাচের ৮ মিনিটের মাথায় আর্জেন্তিনার হয়ে দ্বিতীয় গোলটি করেন পারেদেস।

কিন্তু এই ব‍্যবধান বেশিক্ষন ধরে রাখতে পারননি মেসিরা।  ম‍্যাচের ৫১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে কলম্বিয়াকে ১-২ গোলে এগিয়ে দেন মুরিয়েল। এরপর দুর্বল ডিফেন্সের কারণে ম‍্যাচের ইনজুরি টাইমে গোল খেয়ে বসে আর্জেন্তিনা। ইনজুরি টাইমে গোল করে কলম্বিয়ার হয়ে সমতা ফেরান বোরজা। এই ড্র এর ফলে গ্রুপ টেবিলে দ্বিতীয় স্থানে থেকে গেল আর্জেন্তিনা।

আরও পড়ুন:ব্রেকফাস্ট স্পোর্টস

Advt

Previous articleযোগী রাজ্যে মর্মান্তিক বাস দুর্ঘটনায় মৃত্যু কমপক্ষে ১৭ জনের, সাহায্যের আশ্বাস মোদির
Next article“ঘর ওয়াপসির” ছক কষা রাজীবের বিরুদ্ধে এবার “মীরজাফর-গদ্দার” পোস্টারে ছয়লাপ