“ঘর ওয়াপসির” ছক কষা রাজীবের বিরুদ্ধে এবার “মীরজাফর-গদ্দার” পোস্টারে ছয়লাপ

ভেবেছিলেন রাজ্যে বিজেপির (BJP) ক্ষমতায় আসা শুধুমাত্র সময়ের অপেক্ষা। স্বপ্ন দেখেছিলেন বিজেপি মন্ত্রিসভার একাধিক গুরুত্বপূর্ণ আসনে বসবেন। ইচ্ছা ছিল আগের চেয়েও বেশি সরকারি সুযোগ-সুবিধা-ক্ষমতা ভোগ করবেন। কিন্তু অচিরেই সব ভেঙে তছনছ হয়ে গিয়েছে। মমতা ঝড়ে স্বপ্নভঙ্গ হয়েছে। খুব স্বাভাবিকভাবেই ভোটের ফলাফলের পর অজ্ঞাতবাসে থেকে তাল ঠুকছিলেন। সুযোগ সন্ধানী ও সুবিধাভোগীর মতো “ঘর ওয়াপসির” ছক কষছিলেন।

মাত্র কয়েক মাসের ব্যবধানে চিত্রটা যে পুরোপুরি বদল যাবে বুঝতে পারেননি অদূরদর্শী রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। বিধানসভা ভোটের আগে যে রাজীব বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে এবং তাঁরই প্রচ্ছন্ন মদতে “দাদার অনুগামী’ পোস্টার পড়েছিল হাওড়া-কলকাতা-সহ উত্তরবঙ্গের জেলাগুলোতে। কোন দলের নেতৃত্বের সঙ্গে ব্ল্যাকমেল ও দরকষাকষির অসৎ উপায় অবলম্বন করেছিলেন রাজীব, সেটাই যেন তাঁর রাজনৈতিক কেরিয়ারে বুমেরাং হয়ে ফিরতে চলেছে।

এবার স্বঘোষিত হেভিওয়েট নেতা তথা রাজ্যের প্রাক্তন সেচ ও বনমন্ত্রীর বিরুদ্ধেই পড়ল “মীরজাফর”লেখা পোস্টার। আজ, বুধবার ডোমজুড় বিধানসভার সলপ এলাকায় প্রাক্তন বিধায়কের বিরুদ্ধে লাগানো হল এই পোস্টার। রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরোধিতায় সরব দলের তৃণমূল কর্মীদেরই বিরাট একটা একাংশ। ভালো মানুষের মুখোশের আড়ালে যে রাজীব আসলে ক্ষমতালোভী ও সুবিধাবাদী সেটা এখন ডোমজুড়বাসীর কাছে দিনের আলোর মতো স্পষ্ট। অবশ্য ডোমজুড়ে তৃণমূল প্রার্থী কল্যান ঘোষের কাছে রাজীবের গো-হারা হারের মধ্য দিয়ে সেই বার্তা আগেই দিয়ে দিয়েছে মানুষ।

রাজীব বিরোধী পোস্টারে লেখা, “বাংলায় ও ডোমজুর এলাকায় মীরজাফর ও গদ্দারের কোনও জায়গা নেই।” একই সঙ্গে তৃণমূল নেত্রীর কাছে তৃণমূলস্তরের কর্মীদের আবেদন, রাজীব বন্দ্যোপাধ্যায়কে যেন কোনও ভাবেই দলে ফেরানো না হয়। তাঁদের অভিযোগ, মন্ত্রিত্ব পেয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। শেষে দলের সঙ্গে, মাতৃসম নেত্রীর সঙ্গেও “গদ্দারি’ করেছেন তিনি। রাজীবকে দলে ফেরানোর বিরোধিতা করেছেন রাজ্যের মন্ত্রী তথা হাওড়ার তৃণমূল নেতা অরূপ রায়ও এবং ডোমজুড়ের বর্তমান বিধায়ও। যদিও এই পোস্টারের বিষয়ে রাজীব বন্দ্যোপাধ্যায়ের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। সব মিলিয়ে রাজীবের বর্তমান পরিস্থিতি “না ঘর কা, না ঘাট কা…!

Advt

 

Previous articleপ‍্যারাগুয়ের বিরুদ্ধে জয় ব্রাজিলের, এগিয়ে থেকেও কলম্বিয়ার সঙ্গে ড্র আর্জেন্তিনার
Next articleজুলাই মাসেই বসতে চলেছে সংসদের বাদল অধিবেশন