মিঠুন মামলায় নয়া মোড়: অনলাইনে জিজ্ঞাসাবাদ করা যাবে মহাগুরুকে, অনুমতি হাইকোর্টের

মিঠুন মামলায় নয়া মোড়: অনলাইনে জিজ্ঞাসাবাদ করা যাবে মহাগুরুকে, অনুমতি হাইকোর্টের
মিঠুন চক্রবর্তী, কলকাতা হাই কোর্ট

মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে এফআইআর মামলায় নয়া মোড়। তদন্তকারী অফিসারকে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দিল হাইকোর্ট। নির্বাচনের প্রচারের সময় তাঁর উস্কানিমূলক বক্তব্যের জেরে ভোট পরবর্তী সময়ে হিংসা ছড়িয়েছে- এই অভিযোগে মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে এফআইআর দায়ের করে বাংলা সিটিজেন্স ফোরামের। সেই এফআইআর খারিজ করার জন্য হাইকোর্টে আবেদন করেন মিঠুন চক্রবর্তীর পক্ষের আইনজীবী। শুক্রবার, বেলা বারোটার নাগাদ মামলাটি বিচারপতি তীর্থঙ্কর ঘোষের (Tirthankar Ghosh) এজলাসে ওঠে। সেখানে মিঠুন চক্রবর্তীর পক্ষ থেকে সময় চাওয়া হয়। কিন্তু সময় দিতে রাজি হননি বিচারপতি। আগামী শুক্রবার এই মামলার পরবর্তী শুনানি। পাশাপাশি, তদন্তকারী অফিসারকে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আইনজীবী অয়ন চক্রবর্তী (Ayan Chakraborty)।

তবে বিচারপতি বলেন, যেহেতু অতিমারি পরিস্থিতি চলছে। সুতরাং মিঠুন চক্রবর্তীর ইমেল (Email) অ্যাড্রেস পুলিশকে দিতে হবে। প্রয়োজনে তদন্তকারী অফিসার অনলাইনে মিঠুন চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদ করতে পারবেন। তবে পুলিশকে সবরকম সহযোগিতা করতে হবে মহাগুরুর।

আরও পড়ুন-চিন ফের ৬ লাখ কোভিড ভ্যাকসিন পাঠালো ঢাকায়

বাংলা বিধানসভা নির্বাচনের আগেই বিজেপিতে (Bjp) যোগ দিয়েছেন সুপারস্টার মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty )। বাংলা সিটিজেন্স ফোরামের তরফ থেকে মানিকতলা থানায় মিঠুন চক্রবর্তীর নামে অভিযোগ জমা পড়েছিল। ভোটের সময় সারা বাংলা জুড়ে সন্ত্রাসের প্ররোচনা দিয়েছে মিঠুন। রাজ্যে ভোটের প্রচারে “আমি জাত গোখরো, এক ছোবলেই ছবি” বা “মারব এখানে লাশ পড়বে শ্মশানে”- বিজেপির সভায় মিঠুন চক্রবর্তীর এই সব ডায়লগে তেতে উঠেছিল জনতা। এগুলো শুধু সিনেমার সংলাপ নয়, পরিকল্পিত প্ররোচনা। এইজন্যই উত্তেজিত হয়ে হিংসা ছড়িয়েছে। এই অভিযোগে মিঠুনের বিরুদ্ধে মানিকতলা থানায় এফআইআর দায়ের করা হয়। গ্রেফতারি এড়াতে এফআইআর (FIR) খারিজের দাবি নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হন মিঠুন। তবে এদিন বিচারপতি এফআইআর-এর ভিত্তিতে মিঠুন চক্রবর্তীকে অনলাইনে জিজ্ঞাসাবাদ করা যাবে বলে অনুমতি দেন।

Previous articleমানুষের পাশে কামারহাটির বিধায়ক মদন মিত্র, যোগাযোগের জন্য দিলেন তিনটি নম্বর
Next articleমুখ্যমন্ত্রীর উদ্যোগে এবার নন্দীগ্রামে দুয়ারে দুয়ারে মানুষের কাছে পৌঁছে যাবে পুলিশ