ফের চোখ রাঙাচ্ছে সমুদ্র, বানের আশঙ্কায় আগামী ৩ দিন সতর্কতা জারি রাজ্য জুড়ে

একদিকে গভীর নিম্নচাপ অন্যদিকে ভরা কোটালের ভ্রুকুটি। আজ থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি শুরু হবে বলে জানানো হয়েছে। সেই বৃষ্টির পরিমাণ আরও বাড়বে শনিবার । শুক্রবার অমাবস্যার ভরা কোটাল। বৃষ্টির মধ্যে ভরা কোটালের কারণে সমুদ্রের জলস্তর বাড়তে শুরু করবে। নতুন করে রাজ্যের উপকূলবর্তী এলাকা গুলির পরিস্থিতি খারাপ হবে বলে আশঙ্কা করা হচ্ছে।

ভরা কোটালের আশঙ্কায় দিঘায় জারি করা হয়েছে বিশেষ সতর্কতা। আজ উত্তাল হবে সমুদ্র। ঢেউয়ের উচ্চতা বাড়বে। তাই আগামী ৩ দিন অর্থাৎ ১৪ তারিখ পর্যন্ত দিঘা উপকূলে সতর্কতা জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের জন্য হলুদ সতর্কতা জারি।
আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, এদিন উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং হাওড়া জেলার কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। শুক্রবার অর্থাৎ ১১ জুন ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, কলকাতা ও হাওড়া জেলায়। শনিবার অর্থাৎ ১২ জুন ভারী বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলায়। রবিবার অর্থাৎ ১৩ জুন ভারী বৃষ্টি হতে পারে পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে।
উপকূলের তিন জেলা পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার জন্য ঘন্টায় ৩০-৪০ কিমি বেগে হাওয়ার সতর্কবার্তা জারি করা হয়েছে। বলা হয়েছে ১১ থেকে ১৩ জুনের মধ্যে এই তিন জেলায় ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

উত্তরবঙ্গের জন্য সতর্কবার্তা। ১২ জুন শনিবার ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে। ১৩ জুন রবিবার এবং ১৪ জুন সোমবার ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার জেলায়। এছাড়াও ১৪ জুন ভারী বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহেও।

 

Advt

 

 

Previous articleনিউটাউন এনকাউন্টার: জয়পালের আইএসআই-হিজবুল যোগ স্পষ্ট, টাকার সোর্স হাওলা
Next articleইউরো কাপে প্রথম ম‍্যাচে তুরস্ককে নিয়ে সর্তক ইতালির কোচ মানচিনি