ব্রেকফাস্ট নিউজ

১) “বিজেপিতে থাকতে পারলাম না। কেউ থাকতে পারবে না। বাংলা আবার তার নিজের জায়গায় ফিরবে৷ বাংলাকে লিড করবেন মমতা বন্দ্যোপাধ্যায়৷” তৃণমূলে ফিরে বললেন মুকুল রায়।

২) দিলীপ ঘোষের ডাকা বৈঠকে গরহাজির একাধিক হেভিওয়েট নেতা, বিধায়ক ও সাংসদ। তাহলে কি রাজ্য বিজেপির অন্দরে দিলীপ ঘোষের উপর আস্থা হারাচ্ছেন দলের নেতা-বিধায়ক-সাংসদরা? গ্রহণযোগ্যতা কি কমছে রাজ্যের শীর্ষ নেতার ওপর? প্রশ্ন উঠছে খোদ গেরুয়া শিবিরের অন্দরেই।

৩) শুভেন্দুর হুঙ্কার ছিল: বিধানসভায় আমি বিরোধী দলনেতা। আগে যা হয়েছে তা এখন আর হবে না। সাহস থাকলে বিজেপির বিধায়ক ভাঙিয়ে দেখাক তৃণমূল। ৪৮ ঘণ্টাও কাটল না। নিজের ছোঁড়া চ্যালেঞ্জের মুখতোড় জবাব তৃণমূলের কাছ থেকে পেয়ে গেলেন নন্দীগ্রামের বিধায়ক। তাও আবার এলেবেলে কেউ নয়, বিধানসভায় বিজেপি শিবির থেকে খসলেন মুকুল রায়।

৪) মুকুল রায়কে দলে ফেরাতে গিয়ে বললেন, যারা ভোটের আগে দল ছেড়েছিল, তারা গদ্দার। তাদের দলে নেওয়া হবে না। মুকুল তাদের মতো নয়। ওর ব্যাপারটা আলাদা। ও আগে বেরিয়েছিল। যদিও ওর সঙ্গে আমাদের কোনও মতবিরোধ নেই। প্রশ্ন হলো নেত্রীর উত্তরের মধ্যেই কী অন্য ইঙ্গিত রয়েছে?

আরও পড়ুন-এবার ‘জয় শ্রীরাম’ ধ্বনি না দেওয়ায় জেলের ভিতরেই মারধরের অভিযোগ এক ISIS জঙ্গিকে!

৫) রাজ্যেও কমছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে রাজ্যে আরও কিছুটা কমল নতুন কোভিড আক্রান্তের সংখ্যা। দৈনিক সংক্রমণ নেমে এলো ৫ হাজারের নীচে।

৭) অবশেষে ভারতীয় মাইক্রো ব্লগিং সাইট ‘কু’ নাইজেরিয়া ‘সরকারি ভাবে’ যাত্রা শুরু করল। দিন পাঁচেক আগেই নাইজেরিয়ায় নিষিদ্ধ করে দেওয়া হয় টুইটার। তার পরই সরকারের তরফে সে দেশে অ্যাকাউন্ট খোলা হয়েছে ‘কু’-তে।

৭) করোনাভাইরাসের দ্বিতীয় ডোজ নেওয়ার পরেই এক প্রৌঢ়ের শরীর পরিণত হল চুম্বকে! এই ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। প্রৌঢ়ের দাবি, করোনার দ্বিতীয় ডোজ নেওয়ার পরেই তাঁর শরীরে আটকে যাচ্ছে স্টিলের বাসন।

৮) মুকুলকে কেউ ভয় দেখিয়ে বিজেপিতে যোগ দিতে বাধ্য করেনি বলে মন্তব্য করলেন রাজ্য বিজেপির সহ সভাপতি জয়প্রকাশ মজুমদার।

৯) মুকুলের তৃণমূল যোগে নানা মহল থেকে উঠে আসছে নানান মন্তব্য। আর সেই তালিকা থেকে বাদ গেলেন না বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। মুকুলের তৃণমূল যোগকে ‘দড়ি ছিঁড়ে পালানো গরু’র সঙ্গে তুলনা করলেন তিনি।

১০) ভোটকুশলী প্রশান্ত কিশোর মহারাষ্ট্রে গিয়ে দেখা করলেন এনসিপি সভাপতি শরদ পাওয়ারের সঙ্গে।

Previous articleএবার ‘জয় শ্রীরাম’ ধ্বনি না দেওয়ায় জেলের ভিতরেই মারধরের অভিযোগ এক ISIS জঙ্গিকে!
Next articleছাড়লেন কেন্দ্রীয় নিরাপত্তা, তৃণমূলে ফেরার পরেই মুকুলের নিরাপত্তায় রাজ্য পুলিশ