শুরু পোস্তা উড়ালপুল ভাঙার কাজ, বিকল্প রাস্তাগুলি কী কী জেনে নিন

অবশেষে শুরু হল পোস্তা উড়ালপুল ভাঙার কাজ। মঙ্গলবার সকালে পুজো দিয়ে নারকোল ফাটিয়ে শুরু হয় ব্রিজ ভাঙার কাজ। কাজ চলবে ৪৫ দিন ধরে। কলকাতা পুরসভার তরফে জানানো হয়েছে, প্রথমে রাজাকাটরার সামনে থেকে পোস্তা মার্কেট পর্যন্ত অংশ ব্রিজ ভাঙার কাজ হবে। KMDA আধিকারিকদের দাবি, এই বিশেষ কাটারের জেরে ভাইব্রেশন অথবা ঘর্ষণের পরিমাণ অনেকটাই কম হবে। ফলে এলাকার বিপজ্জনক বাড়িগুলি ভেঙে পড়ার আশঙ্কা প্রায় নেই।

হাওড়া ব্রিজ থেকে পোস্তার দিকে যাওয়ার রাস্তায় সম্পূর্ণভাবে যান চলাচল বন্ধ করা হয়েছে। গিরিশ পার্ক পর্যন্ত রাস্তা বন্ধ থাকবে। এই পথের গাড়িগুলিকে মূলত দুটি রাস্তা দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। যানজটের সমস্যা মেটাতেই ২টি রাস্তা ব্যবহার করা হচ্ছে। ট্রাফিক পুলিশ সূত্রে খবর, উড়ালপুল ভাঙার জন্য এদিন বিকল্প পথে যান চলাচল হচ্ছে৷ মহর্ষি দেবেন্দ্র রোড, এ কে টেগোর স্ট্রিট ও গণেশ টকিজ হয়ে গাড়ি চলাচল করছে। এছাড়াও মহাত্মা গান্ধী রোডকে বড় গাড়ির জন্য দ্বিমুখী করে দেওয়া হয়েছে৷ দক্ষিণমুখী গাড়ি যাবে নলিন শেঠ রোড হয়ে৷

এডিফিস প্রাইভেট লিমিটেডের বিদ্যুৎ কুমার ধর জানিয়েছেন, “ব্রিজ কেটে ওপর থেকে নীচে নামিয়ে আনার কাজ বাংলায় প্রথম হচ্ছে। এই কাজে বর্ষার কোনও প্রভাব পড়বে না। কাজটি ৪ টে ধাপে সম্পূর্ন হবে।”

আরও পড়ুন-শুভেন্দুকে নেতা মানতে নারাজ বিধায়করাই গরহাজির, প্রয়োজনে দল বদলেও তৈরি

প্রসঙ্গত, ২০১৬ সালের ৩১ মার্চ হঠাৎই দুপুরে হুড়মুড়িয়ে ভেঙে পড়েছিল পোস্তা উড়ালপুল। ভাঙা উড়ালপুলের তলায় চাপা পড়ে মৃত্যু হয়েছিল ২৬ জনের। আটকে পড়াদের আর্তনাদ, কান্নায় স্তব্ধ হয়েছিল মহানগরী। তারপর কেটে গিয়েছে ৫ বছর বছর। ভয়াবহ সেই দিনের স্মৃতি আঁকড়ে দাঁড়িয়েছিল পোস্তা উড়ালপুল।

Previous articleকরোনার জের: গত বছরের মতো এ বারও স্থগিত মাহেশের রথযাত্রা
Next articleহৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন মার্কিস কিডো