ভিভা প্রযুক্তি সম্মেলনে বিশ্বকে ভারতে বিনিয়োগের আবেদন জানালেন নরেন্দ্র মোদি

করোনা পরিস্থিতিতে(Corona situation) চরম ক্ষতিগ্রস্ত স্বাস্থ্য কাঠামো এবং অর্থনীতি মেরামতি পাখির চোখ হওয়া উচিত। বুধবার ভিভা প্রযুক্তি সম্মেলনে অংশ নিয়ে এমনটাই জানালেন প্রধানমন্ত্রী(Prime Minister) নরেন্দ্র মোদি(Narendra Modi)। পাশাপাশি বিনিয়োগের জন্য ভারত যে আদর্শ জায়গা সে কথা তুলে ধরে বিশ্বকে বার্তা দিলেন ভারতে বিনিয়োগের।

এদিন ভিভা প্রযুক্তি সম্মেলনে অংশ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, “প্রতিভা, বাজার, মূলধন, ইকো-সিস্টেম এবং উদার সংস্কৃতি, ভারতের এই পাঁচটি স্তম্ভের উপর ভিত্তি করে এ দেশে বিনিয়োগের জন্য বিশ্বকে আহ্বান জানাচ্ছি।” পাশাপাশি গত এক বছরে করোনার কারণে দেশের অর্থনীতি ও স্বাস্থ্য পরিকাঠামোয় যে সমূহ ক্ষতি হয়েছে তা সামাল দিতে মেরামতি ও প্রস্তুতি এই দুই দাওয়াই জরুরি বলে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, “গত ১ বছর ধরেই বিভিন্ন ক্ষেত্রে ক্ষয়ক্ষতি হয়েছে। তার রেশ এখনও কাটেনি। তা সত্ত্বেও হতাশার ডুবে থাকার প্রয়োজন নেই। উল্টে মেরামতি এবং প্রস্তুতি, এই দুই স্তম্ভকে কেন্দ্রবিন্দু করা উচিত।”

আরও পড়ুন:রাজ্যপালের আচরণ বিজেপি নেতার মত, এবার কড়া সমালোচনায় বিমানও

পাশাপাশি প্রধানমন্ত্রী আরও বলেন, “প্রস্তুতি বলতে আমি বোঝাতে চাইছি, পরবর্তী অতিমারি থেকে বিশ্বকে প্রস্তুত থাকার কথা। সঠিক জীবনযাত্রার মাধ্যমে পরিবেশের অবক্ষয় বন্ধ করা এবং সহযোগিতা, এবং গবেষণা ও উদ্ভাবনের মাধ্যমে শক্তিশালী হওয়া নিশ্চিত করা।”

Previous article‘গদ্দার’! সুনীল মণ্ডলের বিরুদ্ধে এবার পোস্টার জামালপুরে
Next articleকীভাবে হবে সিবিএসই-র মূল্যায়ন? সুপ্রিম কোর্টে রিপোর্ট পেশ বৃহস্পতিবার