এবার কি তৃণমূলে যোগ দিচ্ছেন আলিপুরদুয়ারের বিজেপি জেলা সভাপতি?

বিরোধ বেধেছিল আগেই। সেই সম্পর্ক ছিন্ন করার কড়ার সিদ্ধান্ত নিলেন উত্তরবঙ্গের প্রবীণ বিজেপি নেতা। আলিপুরদুয়ারের বিজেপি জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। বিশেষ সূত্রে খবর, কলকাতায় তৃণমূল ভবনে সোমবার তৃণমূল কংগ্রেসের দলীয় পতাকা হাতে তুলে নিতে পারেন তিনি। এমনকি তার ঘনিষ্ঠ প্রায় ২০ জনের বেশি দলের নেতাও তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে৷ কার্যত সকলেই আদি বিজেপি। তবে কি আদি ও নব্য বিজেপি দ্বন্দেই উত্তরবঙ্গের নরম মাটিতে শক্তি বাড়াচ্ছে তৃণমূল কংগ্রেস?

তবে সংবাদমাধ্যমকে এ নিয়ে কোনও মন্তব্য করতে নারাজ বিজেপি জেলা সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা। তবে তার ঘনিষ্ঠ শিবির বলছে তিনি ইতিমধ্যেই আলিপুরদুয়ার জেলা ছেড়ে এসে গিয়েছেন কলকাতায়। এমনকি সোমবার দুপুর ১ টায় তার যোগদান হতে পারে তৃণমূল কংগ্রেস ভবনে৷ এব্যাপারে এখনই কোনও প্রতিক্রিয়া দিতে নারাজ আলিপুরদুয়ারের তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি মৃদুল গোস্বামীও।

বিজেপি জেলা সভাপতি অসন্তোষ প্রকাশ করেছিলেন বিধানসভা নির্বাচনে দলের প্রার্থী বাছাইকে ঘিরে৷ দলের শীর্ষ নেতৃত্বের মনোনিত দুই আসন আলিপুরদুয়ার ও কালচিনিতে দুই প্রার্থীকে নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন তিনি। এমনকি আলিপুরদুয়ার কেন্দ্রের প্রার্থীকে তিনি চেনেনই না বলে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছিলেন। অন্যদিকে, কালচিনিতে দলের মনোনিত প্রার্থীর নাম নিয়েও জয়গাতে তার বাড়িতে বিক্ষোভও দেখিয়েছিল বিজেপি কর্মীদের একাংশ। তবে জেলা সভাপতির কথাকে গুরুত্ব দিয়ে প্রার্থী বদল করেনি রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্ব৷ বরং নির্বাচনের ফল প্রকাশের পরেই দেখা গিয়েছে আলিপুরদুয়ার জেলার পাঁচটি আসনের প্রত্যেকটিতেই জয়ী হয়েছে বিজেপি প্রার্থীরা৷

আরও পড়ুন-কোভিডে মৃত্যুতে ৪ লক্ষ টাকা ক্ষতিপূরণ অসম্ভব, সুপ্রিম কোর্টে জানাল কেন্দ্র

এরপরেও দলীয় কর্মসূচীতে দেখা গিয়েছে ক্ষুদ্ধ জেলা সভাপতিকে৷ এমনকি ১০ জুন শেষবার কালচিনিতে দলীয় সভা করে তা নিজের ফেসবুক পেজেও পোস্ট করেছেন জেলা সভাপতি। তবে হঠাত কেন এমন সিদ্ধান্ত? তবে কি নিজের অপছন্দ প্রার্থীরা জয়ী হয়ে দলের বিধায়ক নির্বাচিত হওয়ায় গুরুত্বহীন হয়ে পরছিলেন দলে? বিজেপি জেলা সভাপতির ঘনিষ্ঠ শিবির বলছে, সাংগঠনিক ভাবে দক্ষতা আছে প্রবীণ নেতা গঙ্গাপ্রসাদ শর্মার। তার সাংগঠনিক শক্তিকে ভরসা করেই গত লোকসভা নির্বাচনে আলিপুরদুয়ারের আসন তৃণমূল কংগ্রেসের হাতছাড়া হয়ে জয়ী হয়েছিল বিজেপি। অন্যদিকে গত বিধানসভা নির্বাচনে পাঁচ আসনের মধ্যে শুধুমাত্র মাদারিহাট আসন বিজেপির দখলে থাকলেও এবারের বিধানসভা নির্বাচনে সব আসনে জয়ী হয়েছে গেরুয়া শিবির৷ তবে দলের অভিজ্ঞ জেলা সভাপতি গেরুয়া শিবির ছাড়ার সিদ্ধান্ত চাপের মুখে ফেলতে পারে বিজেপিকে।

Previous articleথানাতেই প্রাণ হারালেন এক মহিলা, পুলিশের মারধরেই মৃত্যুর অভিযোগ পরিবারের
Next articleটিভি দেখার সুযোগ মিলছে কারাবন্দিদের!