বাবা-সন্তানের ভালোবাসার সম্পর্ক ফুটে উঠল গুগল ডুডলে

প্রতিবারের মতো এবারও ‘ফাদার্স ডে’-তে বিশ্বের সকল পিতাদের শুভেচ্ছা জানিয়ে চমৎকার ডুডলের পরিবেশন করল গুগল । সকাল থেকেই সোশ্যাল মিডিয়ায় পিতৃদিবসের দিনটিকে স্মরণ করে বাবাদের উদ্দেশে নানান কৃতজ্ঞতা ও শুভেচ্ছাবার্তায় ভরিয়ে দিয়েছেন সকলে।সেই দৌড়ে পিছিয়ে নেই গুগলও। নিজেদের তৈরি অসাধারণ ডুডলের মাধ্যমে ফাদার্স ডে-এর শুভেচ্ছাবার্তা জানাচ্ছেন তারাও।যা ডিজিটাল মেসেজের মাধ্যমে শেয়ারও করা যায়। যে কোনও ব্যক্তি এই ডুডলটি বাবাদের জন্য ভার্চুয়াল গ্রিটিংস কার্ড হিসেবে ব্যবহার করতে পারেন।

বিশ্বজুড়ে জুনের তৃতীয় রবিবার ফাদার্স ডে পালিত হলেও ইউরোপে ফাদার্স ডে পালিত হয় ১৯ জুন। ‘বাবা’, যে শব্দটা উচ্চারণের সঙ্গে সঙ্গে – ত্যাগ, মূল্যবোধ, অক্লান্ত পরিশ্রম, নিজের কষ্ট চেপে রেখে সন্তানদের আগলে রাখা-একাধিক মহত্ত্বর বিষয় চোখের সামনে ভেসে ওঠে। একজন সন্তানের জন্ম থেকে তাঁর বেড়ে ওঠার- প্রতি পদে বটবৃক্ষের মতো ছায়া দেন যে মানুষটি, আগলে রাখেন যিনি… তিনিই বাবা।সন্তানের যাবতীয় প্রয়োজন মেটানোই নয়, তাঁকে সমাজ-সংসারের উপযুক্ত করে গড়ে তোলার দায়িত্বও ঘাড়ে তুলে নেন বাবা। সন্তানের জীবনে বাবাদের এই অবদানকে সম্মান জানাতেই প্রতি বছর উদযাপিত হয়… Father’s Day।

‘ফাদার্স ডে’ উপলক্ষে গুগল ডুডলটি বেশ চমৎকার। ডুডলটিতে দেখা যাচ্ছে, দুটি কার্ড পপ আপ করছে। একটিতে ইংরাজি লেটার ‘G’এবং অপরটিতে ইংরাজিতেই ‘g’। এর মাধ্যমে একটি সন্তান ও বাবা দু’জন দু’জনকে ভালোবাসা নিবেদন করছে। প্রতিবছরই গুগল এই বিশেষ দিনটিকে পালন করতে তাদের হোমপেজে ডুডল লাগায়। এই ডুডলটি ডিজিটাল মাধ্যমে শেয়ারও করা যায়।

Previous articleচোখ রাঙাচ্ছে করোনার ডেল্টা প্লাসের নয়া প্রজাতি, আশঙ্কার বার্তা শোনালেন এইমস প্রধান
Next articleবাড়ির ৪ জনকে খুনের পরে পিকনিক করেছিল আসিফ! তদন্তে উঠে আসছে রোমহর্ষক তথ্য