বিজেপির বঙ্গভঙ্গের চক্রান্ত: ফেসবুক পোস্টে নদিয়ার রাজধানী নবদ্বীপ, মুখ্যমন্ত্রী জগন্নাথ!

বঙ্গভঙ্গের দাবি চরম জায়গায় পৌঁছে গেল। নদিয়াকে (Nadia) পৃথক রাজ্য করার দাবি তুলে পোস্ট করা হয়েছে ফেসবুকে (Facebook)। ‘বাংলায় গেরুয়া ঝড়’ নামে এক একটি পেজের ওয়ালে এই পোস্ট করে দাবি করা হয়েছে, নদিয়ার রাজধানী হবে নবদ্বীপ (Nabadwip) আর মুখ্যমন্ত্রী হবেন রানাঘাটের বিজেপি (Bjp) সাংসদ জগন্নাথ সরকার (Jagannath Sarkar)। আগেই উত্তরবঙ্গ এবং জঙ্গলমহলকে আলাদা করার দাবি জানিয়েছেন বিজেপি সাংসদরা। সেই তালিকায় যুক্ত হয়েছে এবার নদিয়ার নাম।

নদিয়াকে পৃথক রাজ্য করার দাবি যে পেজের পোস্টে করা হয়েছে, সেই ‘বাংলায় গেরুয়া ঝড়’ নামে পেজের প্রোফাইল পিকচারে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) ছবি। কভার ফোটোতে বিজেপির প্রতীক, বিজেপি সমর্থকদের ছবি। এই পেজ থেকেই মঙ্গলবার বিজেপি সাংসদ জগন্নাথ সরকারের ছবি দিয়ে পৃথক নদিয়া রাজ্যের দাবি তোলা হয়। যদিও বিজেপি সাংসদ এই পোস্টের সত্যতা তো স্বীকার করেনইনি উল্টে দায় চাপিয়েছেন তৃণমূলের ঘাড়ে। ফেসবুক লাইভ করেও এই অভিযোগ করেন তিনি। বললেন, এটি তৃণমূলের (Tmc) চক্রান্ত।

এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন নদিয়া জেলা পরিষদের সহ সভাধিপতি দীপক বসু Dipak Basu)। তিনি বলেন এ ধরনের ঘৃণ্য রাজনীতি করার কোনো প্রয়োজন নেই তৃণমূলের। বিজেপিই বাংলা ভাগের চক্রান্ত করছে এবং কর্মী-সমর্থকদের উস্কানিতেই ধরনের হাওয়া তুলছে।

বিজেপি সাংসদরা বঙ্গভঙ্গের ধুঁয়ো তোলায় অস্বস্তিতে গেরুয়া শিবিরের একাংশ। সূত্রের খবর, বিজেপি মিডিয়া সেলের বৈঠকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কাছে সদস্যদের একাংশ অভিযোগ করেন। বলেন, জন বার্লা ও সৌমিত্র খাঁ যেভাবে আলাদা রাজ্যের দাবি তুলছেন, তাতে দলের ভাবমূর্তির ক্ষতি হচ্ছে। দিলীপ ঘোষও অত্যন্ত কড়াভাবে এই ইস্যুতে দলীয় অবস্থান স্পষ্ট করে দেন। বলেন, আলাদা রাজ্যের মত একান্ত ব্যক্তিগত। বিজেপি পশ্চিমবঙ্গ ভাগ চায় না।

কিন্তু মুখে যাই বলুন, প্রকাশ্যে বিজেপি শীর্ষ নেতৃত্ব বাংলা ভাগ করতে চাওয়া নেতাদের কোনরকম বার্তা দিচ্ছেন না। এমনকী, দিলীপের সব মন্তব্যের পরেও জন বার্লা নিজের দাবিতে অনড় রয়েছেন। এই পরিস্থিতিতে জগন্নাথ সরকারকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় এই পোস্ট অত্যন্ত তাৎপর্যপূর্ণ। যদিও বিজেপি সাংসদ লাইভে জানিয়েছেন, ফেসবুক পোস্ট নিয়ে পুলিশে অভিযোগ জানানোর কথা ভাবছেন তিনি।

 

Previous article৩১ জুলাইয়ের মধ্যে সব রাজ্য বোর্ডকে দ্বাদশ শ্রেণীর ফল ঘোষণার নির্দেশ সুপ্রিম কোর্টের
Next articleবিধি মেনে মদনমোহনের স্নানযাত্রা কোচবিহারে