তালতলায় একই ফলকে ভুয়ো IAS দেবাঞ্জনের সঙ্গে নাম! FIR করলেন বিধায়ক নয়না

কসবায় (Kasba) ভুয়ো IAS দেবাঞ্জন দেবের ভ্যাকসিন জালিয়াতি কাণ্ডের (Fake Vaxin Case) পর উত্তাল শহর থেকে রাজ্য। সাম্প্রতিক অতীতে এমন ধূর্ত প্রতারক কেউ দেখেছেন বলে মনে করতে পারছেন না। যিনি সাধারণ মানুষ তো দূরের কথা প্রভাবশালী নেতা-মন্ত্রীদের পর্যন্ত ঘোল খাইয়ে ছেড়েছেন।

তদন্ত যত এগোচ্ছে, ততই ভুয়ো IAS-এর নতুন নতুন কীর্তি সামনে চলে আসছে। এ যে তথ্য সামনে এলো, তা রীতিমতো চমকে দেওয়ার মতো। ভুয়ো IAS দেবাঞ্জন দেব প্রতারণায় নিজেকে যে উচ্চতায় নিয়ে গিয়েছে, তা জানলে চোখ কপালে উঠবে। পশ্চিমবঙ্গ সরকারের অধীনে কর্মরত তিনি কর্মরত একজন দক্ষ আমলা হিসেবে প্রমাণ করতে মধ্য কলকাতার তালতলার (Taltala) একটি ফলকে সাংসদ, বিধায়ক, মন্ত্রী ও পুরসভার জন প্রতিনিধিদের সঙ্গে এক সারিতে তার নাম লেখা!

তালতলার একটি রবীন্দ্রমূর্তির ফলকে সুদীপ বন্দ্যোপাধ্যায়, নয়না বন্দ্যোপাধ্যায় (Naina Banerjee), তাপস রায়, অতীন ঘোষ, ফিরহাদ হাকিমের সঙ্গে দেবাঞ্জনেরও নাম দেখা গিয়েছে ওই ফলকে। পরিচয়, রাজ্য সরকারের যুগ্ম সচিব! অভিযোগ, বৃহস্পতিবার কালো কালি দিয়ে ওই নাম মুছে দেওয়ার চেষ্টাও করে কেউ বা কারা।

এদিকে, সংবাদ মাধ্যমে বিষয়টি প্রকাশ্যে আসার পর চৌরঙ্গির তৃণমূল বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায় তালতলা থানায় FIR দায়ের করেছেন। থানায় তাঁর অভিযোগ, ”ত্রিপুরা শংকর শাস্ত্রী লাইব্রেরির বাইরে যে ফলক রয়েছে, তাতে আমার নামের সঙ্গে ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে জড়িত ব্যক্তির নাম দেখে আমি অবাক হয়ে গিয়েছি। কারা ওই অনুষ্ঠানের আয়োজন করে ছিলেন? ওই লাইব্রেরির প্রেসিডেন্ট কে? এগুলি আমার জানা অত্যন্ত জরুরি। আমি আদৌ ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলাম না। কারা অনুমতি না নিয়ে আমার নাম ব্যবহার করল তা খতিয়ে দেখা হোক।”

উল্লেখ্য, অভিযুক্ত দেবাঞ্জন দেব এখন পুলিশ হেফাজতে। ঘটনার গুরুত্ব বুঝে এই তদন্তভার হাতে তুলে নিয়েছে লালবাজারের গোয়েন্দা বিভাগ। বৃহস্পতিবার দুপুর তিনটে নাগাদ ভুয়ো IAS-কে কসবা থেকে রাজডাঙা মেন রোডের অফিসে নিয়ে যান তদন্তকারীরা। সঙ্গে ছিলেন ফরেনসিক বিশেষজ্ঞরাও। অফিসে প্রায় ৫ ঘণ্টা ধরে চলে জেরা পর্ব। সেখানে যা ছিল, সবই বাজেয়াপ্ত করা হয়েছে। এদিকে অফিস থেকে বের করার সময়ে দেবাঞ্জনকে দেখে বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা।

আরও পড়ুন- জম্মু-কাশ্মীর : উপত্যকার নেতাদের সঙ্গে মোদির বৈঠক, নির্বাচনে রাজি সকলেই 

Previous articleজম্মু-কাশ্মীর : উপত্যকার নেতাদের সঙ্গে মোদির বৈঠক, নির্বাচনে রাজি সকলেই 
Next articleবেইজ্জত বিজেপি, ভার্চুয়াল প্রশিক্ষণ শিবিরের গোপন লিঙ্ক প্রকাশ্যে!