লকডাউনে কাজ নেই, পেটের দায়ে মাছ বিক্রি করছেন অভিনেতা!

করোনা মহামারির তাণ্ডবে সারা পৃথিবীতে সংকট চলছে। ভয়াবহ এই ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডবে এখনও বিভিন্ন দেশ জর্জরিত। এর আক্রমণ থেকে জীবন বাঁচানোর জন্য যে ধরনের ব্যবস্থা নিতে হচ্ছে, তার ফলে জনজীবন হয়ে পড়ছে বিপর্যস্ত এবং মানুষের জীবিকা পড়ছে ঝুঁকির মুখে।
গতবছর থেকে শুরু করে এবছর পর্যন্ত লকডাউন থেকে শুরু করে অতিমারীর কারণে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন। অনেকেই যে কাজ করতেন সেই কাজ করতে পারছেন না। তবে পেট কী আর সে কথা শুনবে ? তাই  অতিমারিকালেই অনেকে নিজের পেশা ছেড়ে অন্য পেশা বেছে নিয়েছেন। এমনকি অনেক অভিনেতারাও অন্য পেশায় যুক্ত হয়েছেন।

অভিনেতা শ্রীকান্ত মান্নাও তাদের মধ্যে একজন। পর্দার ব্যস্ততা না থাকায় পেটের দায়ে মাছ বিক্রি করছেন তিনি।
দুই দশকের বেশি সময় ধরে সিনেমায় অভিনয় করছেন শ্রীকান্ত মান্না। অনেকগুলো সিনেমা এবং সিরিয়ালে সহ অভিনেতা হিসেবে কাজ করেছেন তিনি। প্রসেনজিৎ চ্যাটার্জী, সব্যসাচী চক্রবর্তী, আবীর, পরমব্রত- সবার সঙ্গেই স্ক্রিন শেয়ার করেছেন এই অভিনেতা। তিনি সংস্তব নাট্য দলের সক্রিয় সদস্য।

অভিনেত্রী শ্রীলেখা মিত্র খবর পেয়ে অভিনেতাকে স্যালুট জানিয়েছেন। লিখেছেন, না কোনও কাজ ছোট নয় ঠিক। তবু প্রশ্ন কিছু থেকে যায়। আর হ্যাঁ, প্লিজ আহা-উহু করবেন না, দানের বা ভাতার টাকায় চলছেন না, পরিশ্রম করে নিজের সংসার চালাচ্ছেন এই শিল্পী। আপনাকে শ্রদ্ধা জানাই কমরেড।
উল্লেখ্য, জটিলতা কাটিয়ে ১৮ জুন থেকে ফের টালিউডে শুটিং শুরু হয়েছে। শর্ত সাপেক্ষেই শুটিং শুরুর অনুমতি দিয়েছে রাজ্য সরকার। বলা হয়েছিলো, ইউনিটে সর্বোচ্চ ৫০ জন সদস্য নিয়ে শুটিং করা যাবে। ফ্লোরের স্যানিটাইজেশনের খেয়াল রাখতে হবে এবং অভিনেতা-অভিনেত্রীদের পাশাপাশি প্রত্যেক ইউনিট মেম্বারকে ভ্যাকসিনেটেড হতে হবে। তাতে কিছুটা সুরাহা হয়তো হয়েছে।
কিন্তু এমন অনেক শিল্পী রয়েছেন যারা অর্থকষ্টে দিন কাটাচ্ছেন। স্টুডিওপাড়ায় দিন প্রতি আয়েই তাদের সংসার চলতো। ইউনিট পিছু সদস্য সংখ্যা বেছে দেওয়ায় অনেকেই কাজ পাওয়ার বিশেষ আশা দেখছেন না।

Previous articleকসবায় টিকা ও ভুয়ো IAS কাণ্ডের তদন্তভার নিল লালবাজার গোয়েন্দা বিভাগ
Next articleজগন্নাথ দেবের স্নানযাত্রার দিন ভক্তদের জন্য খুলে গেল দক্ষিণেশ্বরের মন্দির