করোনার পার্শ্ব প্রতিক্রিয়া, দৃষ্টিশক্তি হারাতে বসেছেন সঙ্গীতশিল্পী পরমা !

করোনার পার্শ্ব প্রতিক্রিয়া কী মারাত্মক হতে পারে তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন সঙ্গীতশিল্পী, অ্যাঙ্কার পরমা বন্দ্যোপাধ্যায়।করোনার কবলে পড়ে হারাতে বসেছেন দৃষ্টিশক্তি!

বৃহস্পতিবার রাতে পরমা বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় নিজের প্রোফাইল থেকে একটি পোস্ট করেছেন । ছবিতে দেখা যায়, তাঁর এক চোখে বিশাল বড় করে বাঁধা ব্যান্ডেজ, মুখে মাস্ক।

কী লিখেছেন পরমা?
লিখছেন, সামান্য জ্বর ও সর্দিকাশিতে ভুগছিলাম। চিকিৎসকের পরামর্শ মতো প্রয়োজনীয় সমস্ত টেস্টও করাই। কিন্তু তাতে কোনও সংক্রমণ পাওয়া যায়নি। নিয়মমতো চিকিৎসক মণীষ গঙ্গোপাধ্যায়ের পরামর্শে  ওষুধের কোর্সও শেষ করি। কিন্তু কিছুদিন পর থেকেই হঠাৎ আমার বাঁ দিকের চোখ ঝাপসা হয়ে যেতে থাকে। এরপর ৮০ শতাংশ দৃষ্টিই চলে যায়।

পরমা জানিয়েছেন, চোখে কোনও ব্যথা নেই। চোখ থেকে জলও পড়ছে না। বাড়তি কোনও কষ্টও নেই। শুধুমাত্র চোখটা যেন ভারী হয়ে আছে। সেই সঙ্গে ক্রমশ আবছা হয়ে যাচ্ছে দৃষ্টিশক্তি।

এরপর দেরি না করে দ্রুত চিকিৎসকের পরামর্শ নেন পরমা। কলকাতার অন্যতম রেটিনা সার্জেন চিকিৎসক অভিজিৎ চট্টোপাধ্যায়ের কাছে গিয়ে সমস্ত পরীক্ষা করান তিনি। রিপোর্ট দেখে কপালে ভাঁজ চিকিৎসকের । পরমাকে চিকিৎসক এর কারণ জানতে চান।পরে রেটিনা বিশেষজ্ঞ জানান, VKH Syndrome নামের এক অসুখে ভুগছেন তিনি।
পরমা আরও লিখেছেন, আমি এখনও জানি না আমার স্বাস্থ্যের কী অবস্থা। জানি না আদৌ সেরে উঠব কিনা। সেইসঙ্গে পরমা সবাইকে সাবধান থাকতে বলেছেন। অনুরাগীদের সাবধানেও থাকতে বলেছেন তিনি।

করোনা যে অঙ্গহানির কারণ হতে পারে সেই বিষয়েও সতর্ক করেছেন তিনি। পরমা বার্তা দিয়েছেন সমস্ত অনুরাগীদের পাশে থাকার। সোশ্যাল মিডিয়া তার অনুরাগীরা এই পরিস্থিতি জানার পর রীতিমতো উদ্বিগ্ন । প্রত্যেক সঙ্গীতশিল্পীর দ্রুত সুস্থতা কামনা করেছেন ।

Previous articleফাইজার, মডার্নার টিকায় হৃৎপিন্ডের আকার বড় হতে পারে, সতর্ক করল ডিজিজ কন্ট্রোল
Next articleশ্যুটিং ফ্লোরে নুসরত, অন্তঃসত্ত্বা অবস্থায় কাজে ব্যস্ত অভিনেত্রী