ভুয়ো ক্যাম্পে প্রতারিতদের খুঁজে টিকা দিতে চায় পুরসভা, জানালেন ফিরহাদ

কসবার(Kasba) ভুয়ো টিকাকরণ শিবিরে(vaccination centre) যে সমস্ত মানুষ প্রতারিত হয়েছেন তাদের চিহ্নিত করে পুরসভার তরফে টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে। পাশাপাশি এই ঘটনায় দোষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। শনিবার সাংবাদিক বৈঠক করে প্রতারিতদের পাশে দাঁড়াতে দেখা গেল পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিমকে(Firhad Hakim)। পাশাপাশি কলকাতাবাসীর কাছে হাতজোড় করে তিনি অনুরোধ করেন, তারা যেন সরকার অনুমোদিত কোন ক্যাম্প বা হাসপাতাল থেকে টিকা নেন।

শনিবার সাংবাদিক বৈঠক করে কসবা কান্ডের ঘটনায় ফিরহাদ হাকিম বলেন, টিকা কেলেঙ্কারি নিয়ে পুরসভা তদন্ত করছে। পুরসভার কোন ব্যক্তি এই কাজে যুক্ত থাকলে তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। একই সঙ্গে তিনি জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ বিষয়ে কঠোর থেকে কঠোরতম শাস্তির নির্দেশ দিয়েছেন। শনিবারের সাংবাদিক বৈঠকে ফিরহাদ হাকিম কলকাতা বাসির কাছে অনুরোধ করেন, ‘বাড়ির কাছেই কোনও শিবির হতে দেখলে সেখানেই ভ্যাকসিন নিতে ছুটে যাবেন না। একটু কষ্ট করে হাসপাতাল কিংবা পুরসভায় চলে আসুন, নিরাপদে ভ্যাকসিন নিন।’

আরও পড়ুন:করোনার দ্বিতীয় ঢেউয়ের থেকেও ভয়ঙ্কর হবে তৃতীয়, জানাল আইসিএমআর

উল্লেখ্য, কসবার ১০৭ নং ওয়ার্ডের ভুয়ো টিকাকরণ শিবির ঘুম ছুটিয়েছে রাজ্য প্রশাসনের। ইতিমধ্যেই এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে মূল অভিযুক্ত ভুয়ো আইএএস দেবাঞ্জনকে। এই ক্যাম্প থেকেই টিকা নিয়ে শুক্রবার রাত থেকে অসুস্থ হয়ে পড়েছেন অভিনেত্রী-সাংসদ মিমি চক্রবর্তী। ভুয়ো ক্যাম্পের ঘটনায় কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ সিট (SIT) গঠন করে তদন্ত শুরু করেছে। দেবাঞ্জনের পাশাপাশি এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

 

Previous articleটিব্যাক এবং ফর্টিসের উদ্যোগে চূড়ান্ত সতর্কতায় কোভিশিল্ড প্রদান শিবির
Next articleসায়নী ঘোষের ‘উপদেষ্টা, পথপ্রদর্শক’ কে? জানালেন যুব তৃণমূলের রাজ্য সভাপতি