জম্মু বিমানবন্দরে হামলায় ড্রোনের ব্যবহার, টার্গেট ছিল যুদ্ধবিমান,দাবি বায়ুসেনার

জম্মু বিমানবন্দরের বায়ুসেনা স্টেশনে জোড়া বিস্ফোরণের ঘটনায় ত্রিকূটনগর থানা এলাকা থেকে ১ জঙ্গিকে গ্রেফতার করা হয়েছে।তাদের মধ্যে একজনের কাছ থেকে  আইডি সহ ৫ কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে।  ঘটনাস্থলে ইতিমধ্যেই পৌঁছেছে জাতীয় তদন্তকারী সংস্থা(NIA)।  তদন্তে নেমেছে রাজ্য পুলিশও। ইতিমধ্য়েই ঘটনাস্থল পরিদর্শনে যান জম্মু এসএসপি। পৌঁছেছে পুলিশের স্পেশাল অপারেশন্স গ্রুপ(এসওজি)-ও। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ড্রোনের থেকে বিস্ফোরক ছুড়ে এই ঘটনা ঘটানো হয়েছে। এছাড়াও বিস্ফোরণ ঘটাতে ৪ কেজি ৭০০ গ্রাম মতো আইইডি ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছে তারা। এই ঘটনার নেপথ্যে পাকিস্তানি জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার হাত রয়েছে বলেও ধারণা করছে পুলিশ।

সূত্রের খবর, রাত ১টা ২৭ মিনিটে প্রথম বিস্ফোরণ হয়। দ্বিতীয় বিস্ফোরণ হয় রাত ১টা ৩২ মিনিটে। বায়ুসেনা সূত্রে খবর, বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত হয়েছে এয়ার ট্রাফিক সিগনাল বিল্ডিংয়ের পাশের একটি বাড়ির ছাদ। আরেকটি বিস্ফোরণ হয় খোলা জায়গায়। যুদ্ধবিমানগুলিকেই নিশানা করা হয়েছিল বলে দাবি বায়ুসেনার।

ইতিমধ্যেই বিস্ফোরণের ঘটনা নিয়ে সহকারী বায়ুসেনা প্রধান এইচ এস অরোরার সঙ্গে কথা বলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ।  যদিও, এখনও পর্যন্ত কোনও জঙ্গিগোষ্ঠী এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

Previous articleঅখিলেশের পর এবার মায়াবতী, উত্তর প্রদেশ নির্বাচনে একাই লড়বে বসপা
Next articleজুলাইয়েই ভারতের বাজারে আসতে চলেছে Johnson & Johnson-এর টিকা, কতটা সুরক্ষিত?