হ্যাজার্ডের গোল ছিটকে দিল পর্তুগালকে, ইউরোকে চিরবিদায় কিংবদন্তি রোনাল্ডোর

রোনাল্ডো (Cristiano Ronaldo) আলো ছড়ালেও টুর্নামেন্টের শুরু থেকেই এবার কেমন যেন একটা নড়বড়ে লাগছিল পর্তুগালকে (Portugal) অবশেষে প্রতিযোগিতা থেকে বিদায় পর্তুগালের। দ্বিতীয়ার্ধে একচেটিয়া আধিপত্য দেখিয়েও খেতাব ধরে রাখতে পারল না গতবারের ইউরো (Euro Cup 2021) চ্যাম্পিয়নরা। সেভিয়ায় ফিফা ক্রমতালিকায় বিশ্বের এক নম্বর দল (Fifa Rank 1) বেলজিয়ামের ( Belgium) কাছে ১–০ গোলে হেরে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হলো ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল। ৪২ মিনিটে থরগান হ্যাজার্ডের (T Hezard) অনবদ্য গোলে ছিটকে গেলেন রোনাল্ডোরা। এবার কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের প্রতিপক্ষ ইতালি।

প্রথমার্ধের শেষে চোট পেয়েছিলেন বেলজিয়ামের কেভিন ডি ব্রুইনা। বিরতির পর মাঠে নামলেও তিন মিনিটের মধ্যেই ফের মাঠ ছাড়তে হয় ম্যান সিটি তারকাকে। এরপর ম্যাচের নিয়ন্ত্রণ পুরোপুরি নিয়ে নেয় পর্তুগাল। কিন্তু কাজের কাজ করতে পারেনি পর্তুগিজরা। গোলের দেখা পায়নি তারা। শুধু টুর্নামেন্ট থেকেই ছিটকে যাওয়া নয়, আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের মালিক হওয়ার অপেক্ষাটা আরও বাড়ল CR-7’এর।

ম্যাচে বেলজিয়াম গোলকিপার থিবো কোর্তোয়া তিন কাঠিকে যেভাবে আগলে রেখে ছিলেন, তাতে এদিন ব্যর্থতাই সঙ্গী হয়েছে বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ফুবলারের।
আলি দাইয়িকে এদিনই পেছনে ফেলতে পারতেন সিআর সেভেন, ম্যাচের ভাগ্যও তাতে হয়তো বদলে যেত। সেভিয়ার লা কারতুহা স্টেডিয়ামে ২৫ মিনিটে রোনাল্ডোর ফ্রি-কিকটা বাজ পাখির মতো উড়ে এসে যে ক্ষিপ্রতায রুখে দেন কোর্তোয়া, সেখানেই ম্যাচের ভাগ্য লেখা হয়ে যায়। এর সঙ্গে ম্যাচ জুড়ে একাধিক সুযোগ নষ্টের মাশুল দিতে হয় পর্তুগিজদের। আর এই ম্যাচটির সঙ্গেই লেখা হয়ে গেল ইতিহাস। তাঁর বর্ণময় ফুটবল কেরিয়ারে এটাই ছিল কিংবদন্তি রোনাল্ডোর শেষ ইউরো ম্যাচ।

Previous articleদিল্লির এইমস -এ আগুন, হতাহতের কোনও খবর নেই
Next articleবিজেপির ভুয়ো পরিষদীয় সচিবকে নিয়ে নয়া বিতর্কে শুভেন্দু অধিকারী