ফের ভাঙন বিজেপিতে, এবার বাঘমুন্ডি পঞ্চায়েত দখলের পথে তৃণমূল

বিধানসভা নির্বাচনের (Assembly Election) ফল ঘোষণার পর থেকেই ধস নেমেছে গেরুয়া শিবিরে। জেলায় জেলায় তাসের ঘরের মতো ভেঙে পড়ছে বিজেপির (BJP) সংগঠন। অন্যদিকে, ঘাসফুল শিবিরে যোগদানের হিড়িক। তারই অঙ্গ হিসেবে এবার পুরুলিয়ার (Purulia) বাঘমুন্ডি পঞ্চায়েত সমিতি (Baghmundi Panchayet Samiti)-সহ একটি গ্রাম পঞ্চায়েত দখল নিতে চলেছে শাসক দল তৃণমূল (TMC)। আজ, বৃহস্পতিবার পুরুলিয়া শহরের জেলা তৃণমূল কার্যালয়ে বাঘমুন্ডি পঞ্চায়েত সমিতির কংগ্রেস (Congress) ও বিজেপির ৪ সদস্য এবং বাঘমুন্ডি গ্রাম পঞ্চায়েতের ৫ সদস্য যোগ দিলেন তৃণমূলে। এমনটাই দাবি করেছেন বাঘমুন্ডির তৃণমূল বিধায়ক (TMC MLA) সুশান্ত মাহাত (Sushanta Mahato)। অন্যদিকে, মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মযজ্ঞ-এ সামিল হতেই এবং পুরুলিয়া জেলাবাসীর উন্নয়নের কাজে শরিক হতেই তৃণমূল কংগ্রেসে যোগদান বলে জানিয়েছেন বিজেপি ও কংগ্রেস ছেড়ে আসা সদস্যরা ।

প্রসঙ্গত, বাঘমুন্ডি পঞ্চায়েত সমিতির মোট আসন সংখ্যা ২১।
বর্তমানে বিজেপি ও কংগ্রেস সদস্যরা জোট করে ক্ষমতায় বাঘমুন্ডি পঞ্চায়েত সমিতিতে। বিরোধী তৃণমূলের দখলে আগে থেকেই ছিল জিতেছিল ৮টি আসন। এদিন বিজেপি ও কংগ্রেসের ৪ সদস্যের যোগদানের পর তৃণমূলের পক্ষে সদস্য সংখ্যা বেড়ে হল ১২। ফলে বাঘমুন্ডি পঞ্চায়েত সমিতিট তৃণমূলের দখলে আসা এখন শুধু সময়ের অপেক্ষা।

একইভাবে বাঘমুন্ডি গ্রাম পঞ্চায়েতে বিজেপির ৩ জন, কংগ্রেসের ২ সদস্য তৃণমূলে যোগ দেন। এখানে তৃণমূলের দখলে ছিল ৩টি আসন। এখন কংগ্রেস ও বিজেপির সদস্যরা যোগ দেওয়ার ফলে ১৫ আসন বিশিষ্ট বাঘমুন্ডি গ্রাম পঞ্চায়েতে বর্তমানে তৃণমূলের সদস্য সংখ্যা দাঁড়াল ৮। ফলে বাঘমুন্ডি গ্রাম পঞ্চায়েতটি বিজেপির দখল ছিনিয়ে নিতে চলেছে ঘাসফুল শিবির।

আরও পড়ুন- “দাদা মুখ্যমন্ত্রী হলেই চাকরি পাকা”! এবার কাঁথি পুলিশের হাতে শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল

Previous articleঋতাভরীর ছবি ‘ব্রোকেন ফ্রেম’-এর প্রশংসায় পঞ্চমুখ হৃত্বিক রোশন
Next articleকরোনার গতি রুখতে সপ্তাহে একদিন বাজার বন্ধের সিদ্ধান্ত হাওড়া পুরসভার