বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস: শুভেচ্ছা ক্রীড়াবিদ থেকে বিশিষ্টজনের

২রা জুলাই। আজ বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস (World Sports Journalist Day)। গোটা বিশ্ব জুড়ে আজকের দিনটি পালন করা হয়। খেলার মাঠের খুঁটিনাটি খবর পৌঁছে দেবার দায়িত্ব যাদের, সেই তাদের জন্যই আজকের দিনটি পালিত হয় বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস হিসেবে। আর সেই ক্রীড়া সাংবাদিকদের এবার শুভেচ্ছা জানালেন শচিন তেন্ডুলকর (Sachin Tendulkar) থেকে বিশিষ্টজনেরা।

মানুষের জীবনে খেলার ভূমিকা অসীম। শুধু শারীরিক ভাবে নয় মানসিক ভাবেও খেলাধুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। খেলাধুলো করেই পৃথিবীতে অনেক মানুষ সফলও হয়েছেন। প্রতিষ্ঠিতও হয়েছেন। জায়গা করে নিয়েছেন স্টার হিসেবে। খেলার জগতে থেকে একজন যেমন ভালো কোচ হতে পারেন, তেমন কেউ আম্পায়ার, রেফারি, স্কোরার সহ বিভিন্ন কাজ করতে পারেন। আর যাঁরা খেলাধুলো ও সাংবাদিকতার একটি মিশ্রনে থাকেন তাঁরা হলো ক্রীড়া সাংবাদিক।

এআইপিএস (AIPS) আন্তর্জাতিক ক্রীড়া প্রেস অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠা দিবস হিসাবে এই দিনটি পালিত হয়। ১৯২৪ সাল থেকে ২ জুলাই এই দিবস পালন করা শুরু হয়। এবার সেই ক্রীড়া সাংবাদিকদেরই কুর্নিশ জানালেন ক্রীড়াবিদ থেকে বিশিষ্টজনেরা।

প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান মাস্টার ব্ল্যাস্টার শচিন তেন্ডুলকর ক্রীড়া সাংবাদিকদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন এই দিবস। শচিন লিখেছেন, শুভ বিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস। ধন্যবাদ খেলার মাঠ ও ক্রীড়াপ্রেমদের মাঝে একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য।

ক্রীড়া সাংবাদিকদের শুভেচ্ছা জানিয়েছে কলকাতা নাইট রাইডার্স। শুধু কলকাতা নাইট রাইডার্সই নয়, হকি ইন্ডিয়ার তরফেও ক্রীড়া সাংবাদিকদের শুভেচ্ছা জানানো হয়েছে। ক্রীড়া সাংবাদিকদের উদ্দেশ্যে টুইট বার্তা দিয়েছেন বিভিন্ন খেলার সঙ্গে যুক্ত থাকা মানুষজন।

টুইট করেছেন ভারতের ক্রীড়া মন্ত্রী কিরণ রিজিজুও। টুইট করে সকল ক্রীড়া সাংবাদিকদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

এছাড়াও শুভেচ্ছা জানিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার, প্রাক্তন বঙ্গ অধিনায়ক ও বাংলার ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারিও। পাশাপাশি শুভেচ্ছা জানিয়েছে ভারতের ফুটবল দল থেকে আইপিলের দলগুলিও।

আরও পড়ুন- আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন টনি ক্রুস

 

Previous articleআন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন টনি ক্রুস
Next article‘তৃণমূল জামানায় পুলিশ মানবিক’, মুখ্যমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ SP নগেন্দ্র ত্রিপাঠী