‘তৃণমূল জামানায় পুলিশ মানবিক’, মুখ্যমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ SP নগেন্দ্র ত্রিপাঠী

রাজ্যে নির্বাচন চলাকালীন তাঁর ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল বিস্তর। এমনকি খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) সঙ্গে তর্কে জড়িয়ে পড়েছিলেন তৎকালীন পুলিশ পর্যবেক্ষক নগেন্দ্র ত্রিপাঠী(Nagendra Tripathi)। সেই তিনি এবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠলেন। জানালেন, তৃণমূল জামানায় অনেক বেশি মানবিক হয়ে উঠেছে পুলিশ(Police)।

বৃহস্পতিবার সাঁইথিয়ার সাংড়ায় ‘আপনার পাড়ায় আপনার থানা’ পরিষেবার সূচনায় এসেছিলেন বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠী। সেখানেই তিনি বলেন, “বাম আমলে রাজ্য পুলিশ ছিল শাসকের ভূমিকায়। আর ২০১১ সালে মা মাটি মানুষের সরকারে পুলিশের মানসিকতার পরিবর্তন হয়েছে। পুলিশ এখন মানবিকও।” রাজ্য সরকারের পাশাপাশি খোদ মুখ্যমন্ত্রীকে দরাজ সার্টিফিকেট দিয়ে তিনি আরো বলেন, “পুলিশ আগেও কাজ করত। কিন্তু গত সরকারে পুলিশ ছিল শাসকের ভূমিকায়। আগে পুলিশ সম্বন্ধে ধারনা ছিল, পুলিশ লাঠি হাতে এসে দুষ্ট লোককে ধরে নিয়ে যাবে। কখনও ভাল লোককেও ধরে নিয়ে যেত। মুখ্যমন্ত্রীর নির্দেশে সারা বাংলায় কমিউনিটি পুলিশিং বেড়েছে। জঙ্গলমহল কাপ, রাঙামাটি কাপ খেলা হল। রক্তদান শিবির হচ্ছে। মেধাবী ছাত্র ছাত্রীদের পাশে থাকছে পুলিশ।”

আরও পড়ুন:আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন টনি ক্রুস

উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের শেষ লগ্নে এই নগেন্দ্র ত্রিপাঠীকে বীরভূমের পুলিশ সুপার পদে বসানো নিয়ে কমিশনের সঙ্গে রীতিমতো সংঘাত শুরু হয়েছিল শাসকদলের। নন্দীগ্রামে নির্বাচন চলাকালীন মুখ্যমন্ত্রীকে চ্যালেঞ্জ ছুড়ে তিনি জানিয়েছিলেন, ‘উর্দিতে কোনও দাগ লাগতে দেব না’। অথচ নির্বাচন পর্ব শেষ হওয়ার মাত্র তিন মাস পর রাজ্য সরকারের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠতে দেখা যায় সেই নগেন্দ্র ত্রিপাঠীকে।

 

Previous articleবিশ্ব ক্রীড়া সাংবাদিক দিবস: শুভেচ্ছা ক্রীড়াবিদ থেকে বিশিষ্টজনের
Next articleআন্তর্জাতিক মঞ্চে বিজ্ঞান-সম্মান বাঙালি কন্যার, ৫৪ বছরের ইতিহাসে প্রথম ভারতীয়