কলকাতার অর্ডিন্যান্স বোর্ড সরানোর ষড়যন্ত্র, হিন্দি সাম্রাজ্যবাদের বিরুদ্ধে লড়ছে “বাংলা পক্ষ”

বাংলা ও বাঙালির শত্রু বিজেপি। এটা শুরু থেকেই বলে আসছে বাঙালির পক্ষে একমাত্র সওয়াল করা অরাজনৈতিক সংগঠন “বাংলা পক্ষ”! বাংলায় গো-হারার পর বিজেপির বাঙালি বিদ্বেষ আরও কঠোর হয়েছে। সবচেয়ে বড় দুর্ভাগ্য, শুধুমাত্র রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে বাঙালি উপাধিধারী একদল ভেকধারী বাঙালি বিজেপিকে এই রাজ্যে প্রতিষ্ঠা দেওয়ার প্রাণপণ চেষ্টা করছে।

কেন্দ্রের শাসক দল হিন্দি সাম্রাজ্যবাদী মনোভাবাপন্ন পার্টি বাংলা ও বাঙালিকে ধ্বংস করতে উদ্যত। একের পর এক কেন্দ্র সরকারি অফিসের সদর দফতর বাংলা থেকে সরানো হচ্ছে। তারই প্রতিবাদে “বাংলা পক্ষ” সীমিত ক্ষমতা নিয়ে লড়ছে-লড়বে।

বাংলার রাজধানী কলকাতায় অবস্থিত অর্ডিন্যান্স বোর্ড সরাতে চায় দিল্লির বিজেপি সরকার। আগামীতে বোর্ড ভেঙে প্রস্তাবিত সাতটি কর্পোরেট সংস্থার সদর দফতর থাকবে না ভারতের তৃতীয় বৃহত্তম শহর কলকাতায়। এরই প্রতিবাদে আজ, শুক্রবার দমদমে অর্ডিন্যান্স ফ্যাক্টরির সামনে বিক্ষোভ কর্মসূচী প্রদর্শন করলো বাংলা পক্ষর উত্তর চব্বিশ পরগনা শহরাঞ্চল জেলা শাখা। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন জেলা সম্পাদক পিন্টু রায়, সহেলী চক্রবর্তী, সায়ন মিত্র , অমিত সেন , অভিজিৎ কুন্ডু-সহ অন্যান্যরা।

এই বিক্ষোভ কর্মসূচি থেকে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়া হয়। সম্পাদক পিন্টু রায় জানান, “স্বাধীনতার পর থেকেই হিন্দি সাম্রাজ্যবাদী কেন্দ্রীয় সরকার বাংলা ও বাঙালির বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, বাঙালিকে বঞ্চিত করেছে দশকের পর দশক। বর্তমানে বিজেপির সময়ে তা চরম আকার ধারণ করেছে। অর্ডিন্যান্স বোর্ড অন্যত্র সরানো যাবে না। বাংলা পক্ষ লড়াইয়ে আছে। হিন্দি সাম্রাজ্যবাদের বিরুদ্ধে ইঞ্চিতে ইঞ্চিতে লড়াই হবে।”

আরও পড়ুন- হাসপাতালের বেড থেকে লাইভে গানওয়ালা, সরকারি স্বাস্থ্যকাঠামো নিয়ে প্রশংসা রাজ্য সরকারের

Previous articleSymptomatic এক ভক্তের পাশে পদ্ম-ফৌজ, কণাদ দাশগুপ্তর কলম
Next articleলেকটাউনের জয়া সিনেমা হলে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ২০টি ইঞ্জিন