৬ রাজ্যে বাড়ছে করোনা, কারণ খুঁজতে বিশেষজ্ঞ টিম পাঠালো দিল্লি

সারাদেশেই করোনা সংক্রমণ নিম্নমুখী। প্রতিটি রাজ্যই ধীরে ধীরে লকডাউন থেকে আনলকের পথে ফিরছে। কিন্তু চিন্তা বাড়াচ্ছে দেশের ৬টি রাজ্য । কেরল, অরুণাচল প্রদেশ, ত্রিপুরা, ওড়িশা, ছত্তিশগড় ও মণিপুরে করোনা সংক্রমণ এখনো ক্রমেই বাড়ছে। এই রাজ্যগুলি করোনা মোকাবিলায় কী কী পদক্ষেপ করা হয়েছে, তা খতিয়ে দেখতে কেন্দ্রীয় জনস্বাস্থ্য আধিকারিকদের (Public Health Team) টিম গিয়েছে বলে জানানো হল স্বাস্থ্য মন্ত্রক সূত্রে।

 

মণিপুরে স্বাস্থ্য আধিকারিকদের দলকে নেতৃত্ব দেবেন ইএমআরের ডিরেক্টর ড. এল স্বস্তিচরণ। অরুণাচল প্রদেশে টিম গিয়েছে ড. সঞ্জয় সাধুখানের নেতৃত্বে। ত্রিপুরাতে ড. আরএন সিনহা, কেরলে ড. রুচি জৈন, ওড়িশাতে ড . এ ড্যান এবং ছত্তিশগড় ড. দিবাকর সাহুর নেতৃত্বে কেন্দ্রীয় দল করোনা পরিস্থিতির পর্যালোচনা করবে।

 

কী কারনে রাজ্যগুলিতে এখনো সংক্রমণ ছড়াচ্ছে। জানতেই রাজ্যগুলিতে হাজির হয়েসংক্রমণ নিয়ন্ত্রণে রাজ্য সরকারগুলি কী কী প্রতিবন্ধকতার মুখোমুখি হচ্ছে এবং তাদের করোনা সচেতনতা বৃদ্ধি অভিযানকে কীভাবে আরও শক্তিশালী করা যায়, তা খতিয়ে দেখে একটি রিপোর্ট তৈরি করবে ওই দল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বিবৃতিতে জানানো হয়েছে, , রাজ্যগুলিতে করোনা পরীক্ষার হার, কন্টেনমেন্ট জ়োন চিহ্নিতকরণ, করোনাবিধি অনুসরণ ইত্যাদি বিষয়গুলি যেমন খতিয়ে দেখা হবে, তেমনই করোনা চিকিৎসার জন্য হাসপাতালে পর্যাপ্ত সংখ্যক শয্যা, অক্সিজেন, ভেন্টিলেটর ও অ্যাম্বুলেন্সের ব্যবস্থা রয়েছে কিনা, তাও যাচাই করে দেখা হবে।

Previous articleতৃণমূল অপসারণের দাবি তুলতেই শুভেন্দু সাক্ষাতের কথা অস্বীকার তুষার মেহতার
Next articleফেসবুক লাইভে মমতা সরকারের ভূয়সী প্রশংসা কবীর সুমনের, খোঁচা বাম আমলকে