নাম না করে বিরোধীদের তোপ দেগে ফেসবুক ছাড়লেন বিধায়ক মনোরঞ্জন

সম্প্রতি বিধায়ক মনোরঞ্জন ব্যাপারীর(Manoranjan) একটি ফেসবুক পোস্টকে ঘিরে ব্যাপক বিতর্ক তৈরি হয়। যেখানে তিনি দাবি করেন ‘রাজনীতিতে আসার ঠিক হয়নি’। তার এই মন্তব্যকে ঘিরে রাজ্য রাজনীতিতে ব্যাপক আলোচনা শুরু হতেই অভিযোগ জানিয়ে দিলেন আপাতত সোশ্যাল মিডিয়া থেকে বিদায় নিচ্ছেন তিনি দেবেন না কোনও সাক্ষাৎকার। শুধু তাই নয়, তিনি আরও অভিযোগ করেন, তার ভাবনাকে দুমড়ে-মুচড়ে অন্য লোক দিয়ে সরকারকে বদনাম করার চেষ্টা করছে একশ্রেণীর মানুষ।

শনিবার বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী ফেসবুকে লেখেন, “আমাকে কিছু দিনের জন্য ফেসবুক থেকে বিদায় নিতে হচ্ছে। বন্ধ করে দিতে হচ্ছে টিভির সাক্ষাৎকার। কারণ, কিছু মানুষ খুব কৌশলী হয়ে উঠেছে। যাদের হৃদয় বৃত্তি মরে গিয়েছে। তাঁরা মানবিক আর্তির ধার ধারেন না। সহজ সরল ভাষা ভাবনাকে বাঁকিয়ে দুমড়ে মুচড়ে একটা অন্য রূপ দিয়ে মা মাটি মানুষের জনপ্রিয় সরকারকে বদনাম করতে চাইছে। বিশেষ উদ্দেশ্য চরিতার্থ করতে চায়।” নাম না নিলে ওই ঘটনায় সরাসরি বিরোধীদের দিকে অভিযোগের আঙুল তুলে তিনি আরো লেখেন,”কোনও একটা শিবির থেকে এই সব কাজে নিয়োজিত করা হয়েছে। তাঁরা এই বিপুল জনাদেশ নিয়ে তৃতীয়বার ক্ষমতায় ফিরে আসা মা মাটি মানুষের তৃণমূলকে যেমন সহ‍্য করতে পারছে না, তেমনই আমাকেও সহ‍্য করতে চাইছে না। ঝড় তোলার চেষ্টা চলছে আমার একটা মানবিক আর্তি মাখানো ফেসবুক পোস্ট নিয়ে। ওরা থামবে না। কিছু না কিছু করতেই থাকবে। তাই মনে হচ্ছে আমার থেমে যাওয়া উচিৎ। লেখা আর বলা আপাতত কিছুকাল বন্ধই থাকুক।”

আরও পড়ুন:শনিবার ইউরো কাপে শেষ আটের লড়াইয়ে ইউক্রেনের মুখোমুখি ইংল‍্যান্ড

উল্লেখ্য, সম্প্রতি মনোরঞ্জন ব্যাপারী একটি ফেসবুক পোস্টে রাজ্য রাজনীতিতে ব্যাপক আলোচনা শুরু হয়। ফেসবুক পোস্টে ওই বিধায়ক লেখেন, “আমি হাঁপিয়ে যাচ্ছি। সত্যিই আমার খুব কষ্ট হচ্ছে। মনে হচ্ছে রাজনীতিতে এসে আমি বোধহয় ঠিক করিনি। যখন দূরে ছিলাম, যখন তেমনভাবে কিছু জানতাম না, খানিকটা সুখে ছিলাম। এখন সব দেখে জেনে, সরাসরি যুক্ত হয়ে আর কোনও রাতেই ভাল মতো ঘুমতে পারছি না। কী এক কষ্টে মাঝরাতে উঠে পায়চারী করতে বাধ্য হই। এত অভাবী-দু্ঃখী মানুষ, এতো তাঁদের সমস্যা। তাঁদের সকল আশা ভরসার কেন্দ্রে এখন এসে দাঁড়িয়ে পড়েছি আমি। আমাকে ঘিরে তাদের অনেক আশা প্রত‍্যাশা। যেন আমার কাছে কোন জাদুকাঠি আছে।”

 

Previous articleশনিবার ইউরো কাপে শেষ আটের লড়াইয়ে ইউক্রেনের মুখোমুখি ইংল‍্যান্ড
Next articleফের কোর্স ফি বৃদ্ধির প্রতিবাদে উত্তাল বিশ্বভারতী ক্যাম্পাস চত্বর