কিংবদন্তি দিলীপ কুমারের প্রয়াণে শোকবার্তা ইমরান খান ও শেখ হাসিনার

৯৮ বছর বয়সে বুধবার সকালে প্রয়াত হয়েছেন ভারতের চলচ্চিত্র জগতের কিংবদন্তি দিলীপ কুমার(Dilip Kumar)। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি। এদিন সকাল ৭:৩০ এ মুম্বইয়ের পিডি হিন্দুজা হাসপাতালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন “বলিউডের ট্রাজেডি কিং”। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা দেশ। বুধবার সকালে টুইট করে শোক প্রকাশ করেছেন ভারতের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই তারকার প্রয়াণে শোক বার্তা জানাতে ভোলেননি প্রতিবেশী পাকিস্তান(Pakistan) ও বাংলাদেশের(Bangladesh) রাষ্ট্রনেতাও। টুইট করে এদিন শোক বার্তা জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান(Imran Khan) এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা(Sekh Hasina)।

বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমারের মৃত্যুতে শোক প্রকাশ করে পাক প্রধানমন্ত্রী ইমরান খান লেখেন, ‘দিলীপ কুমারের মৃত্যুর খবরে আমি শোকস্তব্ধ। তাঁর উদার মানসিকতা কখনই ভোলার নয়। প্রোজেক্ট লঞ্চ হওয়ার পর SKMTH তহবিলে দান করে সহায়তা করতে এগিয়ে এসেছিলেন তিনি। অত্যন্ত কঠিন সময়-প্রথম ১০ শতাংশ তহবিল সংগ্রহ করতে তাঁর উপস্থিতি পাক ও লন্ডনের জন্য সহায়তা পূর্ণ ছিল।’

আরও পড়ুন:যুগের অবসান : কিংবদন্তি দিলীপ কুমারের প্রয়াণে শোকস্তব্ধ বলিউড, স্মৃতিচারণায় অমিতাভ থেকে শাহরুখ

দিলীপ কুমারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করার পাশাপাশি তার পরিবারেরকে সমবেদনা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। উল্লেখ্য বার্ধক্যজনিত কারণে বিগত কয়েক বছরে একাধিকবার অসুস্থ হয়ে হাসপাতলে ভর্তি হয়েছেন দিলীপ কুমার। গত ৩০ জুন শ্বাসকষ্ট ও বার্ধক্য জনিত সমস্যায় মুম্বইয়ের পিডি হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। তবে শেষ পর্যন্ত চিকিৎসকদের সব চেষ্টা এত করে বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।