মন্ত্রিসভায় রদবদলের দিনই বিজেপির যুব মোর্চার সভাপতিত্ব ছাড়লেন সৌমিত্র, সঙ্গে আরও ৮

কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদলের দিনই রাজ্য বিজেপিতে ডামাডোল। জল্পনা বাড়িয়ে বিজেপির (Bjp) যুব মোর্চার রাজ্য সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ (Soumitra Khan)। নিজের ফেসবুক (Facebook) ওয়ালে তিনি লেখেন,

“ব্যক্তিগত কারণে বিজেপির যুব মোর্চার রাজ্য সভাপতি সবথেকে অব্যাহতি নিলাম।

বিজেপিতে ছিলাম বিজেপিতে আছি আর আগামী দিনে বিজেপিতেই থাকবো।”

 

সূত্রের খবর, সৌমিত্র একা নন, তাঁর সঙ্গে আরো আট পদাধিকারী পদ থেকে ইস্তফা দিয়েছেন। যদিও কারণ সম্পর্কে কিছু লেখেেনি তিনি। তাহলে কি শীর্ষ নেতৃত্ব অনুরোধ করলেই থেকে যেতে পারেন!

 

এদিনই কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল। বাংলা থেকে এখনও পর্যন্ত চারজনের মন্ত্রী হওয়ার খবর শোনা যাচ্ছে। তালিকায় নাম রয়েছে বনগাঁ লোকসভা কেন্দ্রের সাংসদ শান্তনু ঠাকুর, আলিপুরদুয়ারের সংসদ জন বার্লা, বাঁকুড়ার সংসদ সুভাষ সরকার এবং কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিকের।

 

কিন্তু সেই তালিকায় কোনভাবেই নাম নেই সৌমিত্র খাঁর। সেই কারণেই কি এই পদত্যাগ? এই নিয়ে জল্পনাই এখন তুঙ্গে। শুধু তাই নয়, সোমবার বিজেপির ডাকে ভুয়ো ভ্যাকসিন (Vaccine) কাণ্ডের প্রতিবাদে কলকাতা পুরসভা অভিযানের ডাক দেওয়া হয়েছিল। সেখানেও যোগ দেননি সৌমিত্র খাঁ। সে বিষয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) জিজ্ঞাসা করা হলে, তিনি বলেন, ছোটো আকারে এই বিক্ষোভ কর্মসূচি করা হয়েছিল। সবাইকে আহ্বান জানানো হয়নি। অথচ যুব মোর্চার তরফ থেকে এই বিক্ষোভে অংশ গ্রহণ করেছিলেন অনেকেই।

 

নির্বাচনের ফল প্রকাশের পর দিলীপ ঘোষ বাঁকুড়া গিয়ে বৈঠক করেন। তার আগেই জেলার একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে যান সৌমিত্র খাঁ। এমনকী, দিলীপ ঘোষের বৈঠকেও তিনি উপস্থিত ছিলেন না। এরপর এদিন সৌমিত্রর যুব মোর্চার রাজ্য সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়া নতুন চর্চা শুরু হয়েছে, তাহলে কি দলের সঙ্গে দূরত্ব বাড়ছে সৌমিত্রর? দলবদল করতে পারেন বিষ্ণুপুরের সাংসদ? তবে নিজের ফেসবুক পেজে অবশ্য বিজেপিকে থাকার কথাই বলেছেন সৌমিত্র।

Previous articleবাংলা থেকে কেন্দ্রীয় মন্ত্রী হচ্ছেন ৪ জন, রদবদলের আগেই ইস্তফা দিলেন দেবশ্রী-বাবুল
Next articleযুগের অবসান : কিংবদন্তি দিলীপ কুমারের প্রয়াণে শোকস্তব্ধ বলিউড, স্মৃতিচারণায় অমিতাভ থেকে শাহরুখ