বাক্যের গঠনগত ভুল : সোশ্যাল মিডিয়ায় তুমুল সমালোচনা নয়া স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যর

মনসুখ মাণ্ডব্য

বুধবারই স্বাস্থ্যমন্ত্রীর পদে শপথ নিয়েছেন মনসুখ মাণ্ডব্য (Mansukh Mandaviya)। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা তাঁর ‘ভুল’ খুঁজতে শুরু করেছেন! সামাজিক মাধ্যেমে ট্রোলের শিকার হয়েছেন নয়া স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। ২০১৯ সালে দ্বিতীয়বারের জন্য প্রধানমন্ত্রী হয়েছেন নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। তারপর ৭ জুলাই মন্ত্রিসভায় সবচেয়ে বড় রদবদল হয়েছে। একাধিক নেতা-নেত্রীরা প্রতি ও পূর্ণমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। সেভাবেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনের (Harsh Vardhan) জায়গায় নতুন স্বাস্থ্যমন্ত্রী হয়েছেন মনসুখ মাণ্ডব্য। তিনি এর আগে প্রতিমন্ত্রী ছিলেন।

২০১৩ সালের ২৩ অগাস্টে মনসুখ মাণ্ডব্য একটি ট্যুইট করেছিলেন বলে দেখা যাচ্ছে। তিনি লিখেছিলেন, “Mahatma gandhiji is our nation of father।”

২০১৪ সালের ১৪ মার্চ কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে (Rahul Gandhi) নিয়ে ট্যুইট করেন মনসুখ মাণ্ডব্য। তিনি লিখেছিলেন, “Mr. Rahul Ji, great grand son of Mahatma Gandhi already wrote you that RSS was not at all responsible for death of Gandhiji”

এসব টেনে এনে সোশ্যাল মিডিয়ায় (Social Media) ট্রোল করা হচ্ছে নয়া স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্যকে। তবে এ বিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি নব নিযুক্ত স্বাস্থ্যমন্ত্রীর। মনসুখ মাণ্ডব্য গুজরাটের (Gujrat) সৌরাষ্ট্র অঞ্চলের বিজেপি নেতা। তিনি ২০১২ সালে রাজ্যসভার সাংসদ হয়েছিলেন। ২০১৮ সালে মান্ডব্য সাংসদ পদ হারান। স্বাস্থ্য মন্ত্রী হিসেবে মনসুখ মান্ডব্য শপথ নেওয়ার পর ট্যুইট করে তিনি লেখেন, “প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণ করার জন্য কাজ করব।”

আরও পড়ুন-কেন ১৫ অগাস্ট পর্যন্ত নতুন মন্ত্রীদের দিল্লিতে থাকার নির্দেশ দিলেন মোদি?

করোনা অতিমারী শুরুর সময় থেকে সবটা পরিচালনা করছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। কিন্তু দেশে করোনা সংক্রমিতের সংখ্যা বৃদ্ধি ও অক্সিজেন সঙ্কটের সময় প্রশ্নের মুখে পড়তে হয়েছিল হর্ষ বর্ধনকে।

 

Previous articleটানা বৃষ্টিতে কার্যত বন্যা পরিস্থিতি ঝাড়গ্রামে, নদীর পার ভাঙছে তুফানগঞ্জে
Next articleদক্ষিণ আফ্রিকার খনি থেকে মিলল বিশ্বের দ্বিতীয় বৃহত্তম হিরে