পুরনো ভাড়াতেই চলবে বাস,সিদ্ধান্ত মালিকদের

চরম দুর্ভোগে যাত্রীরা, বেসরকারি বাস মালিকদের বাস নামানোর অনুরোধ পরিবহনমন্ত্রীর

পুরনো ভাড়াতেই চলবে বাস, সরকারের অনড় অবস্থানে সিদ্ধান্ত মালিকদের।
কলকাতা ও লাগোয়া অধিকাংশ মালিক সংগঠনই রাস্তায় আরও বাস নামানো হবে বলে জানিয়েছে। ব্যতিক্রম শুধু জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেট।
গত ১ জুলাই থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস চালানোর অনুমতি দিয়েছে রাজ্য সরকার। মালিকদের দাবি জ্বালানি ও অন্যান্য জিনিসের দাম যে হারে বেড়েছে তাতে পুরনো ভাড়ায় বাস চালানো সম্ভব নয়। যে কদিন বাস রাস্তায় নেমেছে প্রত্যেকদিন লোকসান হয়েছে বলে দাবি তাঁদের। এরই মধ্যে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত রোড ট্যাক্স মকুবের কথা ঘোষণা করেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।
মিনিবাস চালকদের সংগঠনের তরফে জানানো হয়েছে আরও ৫০০ বাস রাস্তায় নামাবেন তাঁরা। এর ফলে কলকাতার রাস্তায় মোট মিনিবাসের সংখ্যা হবে ১,০০০। সিটি সুবার্বান বাস ইউনিয় মোট ১০০০ বাস নামাবে বলে জানিয়েছে। বেঙ্গল বাস সিন্ডিকেটও বাসের সংখ্যা বৃদ্ধির ঘোষণা করেছে।সোমবার পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিমের সঙ্গে বাসমালিকদের বৈঠক ব্যর্থ হয়। বাসমালিকরা ন্যূনতম ভাড়া ১০ টাকা করার দাবি জানালেও তাতে কান দেননি পরিবহণমন্ত্রী।
বাস মালিকদের সংগঠনের তরফে জানানো হয়েছে, পুরনো ভাড়াতেই চলবে বাস। তবে যাত্রীদের কাছে ন্যূনতম ১০ টাকা ভাড়া দেওয়ার জন্য অনুরোধ করা হবে।

Previous articleকয়লা কাণ্ডে এবার রাজ্যের সাত IPS-কে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে তলব ইডির
Next articleকরোনার জেরে জাপানে জারি জরুরি অবস্থা, দর্শকশূন্য স্টেডিয়ামেই অলিম্পিক্স টোকিও-তে