সরকারি জমি হাতিয়ে শপিং কমপ্লেক্স, গুরুতর অভিযোগ মন্ত্রী জন বার্লার বিরুদ্ধে

সরকারি জমি বেআইনিভাবে দখল করে তাতে প্রাসাদোপম বাড়ি ও শপিং কমপ্লেক্স বানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী(central minister)। সম্প্রতি এমনই গুরুতর অভিযোগ উঠল জন বার্লার(John Barla) বিরুদ্ধে। এই ঘটনায় ইতিমধ্যেই জলপাইগুড়ি জেলা শাসকের(district magistrate) কাছে গিয়ে অভিযোগ জানিয়েছে তৃণমূল(TMC)।

তৃণমূলের অভিযোগ, আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ(BJP MP) নির্বাচিত হয়ে বানারহাটের চামুর্চি রোডে সরকারি খাস জমি দখল করে বাড়ি ও শপিং কমপ্লেস বানিয়েছেন কেন্দ্রের সংখ্যালঘু বিষয়ক প্রতিমন্ত্রী জন বার্লা। তৃণমূলের অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই গোটা বিষয়টি খতিয়ে দেখছে জেলা প্রশাসন। রিপোর্ট চাওয়া হয়েছে ভূমি দপ্তরের কাছ থেকে। অভিযোগ প্রমাণিত হলে বার্লার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হতে পারে বলে প্রশাসনিক সূত্রে জানা যাচ্ছে। তবে কেন্দ্রীয় মন্ত্রীদের বিরুদ্ধে সরাসরি প্রশাসনের পদক্ষেপ নিয়ে আইনি জটিলতা রয়েছে ফলে বিষয়টি লোকসভার স্পিকারকে জানানো হতে পারে বলে খবর।

আরও পড়ুন:যে কোনও ছুতোয় দলিতদের ভয়াবহ নির্যাতন, এটাই এখন যোগীরাজ্যের সুশাসন!

এ প্রসঙ্গে জলপাইগুড়ি জেলা তৃণমূল সভাপতি কৃষ্ণকুমার কল্যাণী বলেন, ‘প্রশাসনকে বলেছি দ্রুত সব অভিযোগ খতিয়ে দেখে পদক্ষেপ করতে। যে জমিতে বাড়ি তৈরি হচ্ছে তার সব নথি জেলাশাসকের দফতরে জমা দেওয়া হয়েছে।’ শুধু তাই নয় একই অভিযোগ তুলেছেন আলিপুরদুয়ার জেলা বিজেপির প্রাক্তন সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা। সম্প্রতি তৃণমূলে যোগ দিয়েই বিজেপি সাংসদ জন বার্লার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ তুলেছিলেন তিনি। শুক্রবার সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘আমি আগেই বলেছি বিজেপি সাংসদ জন বার্লা পূর্ত দফতরের জমি দখল করে মার্কেট কমপ্লেক্স করেছেন। বিষয়টি নিয়ে তদন্ত হওয়া প্রয়োজন।’ সবমিলিয়ে বেআইনিভাবে সরকারি জমি দখলের জেরে বিপদ বাড়তে চলেছে কেন্দ্রীয় মন্ত্রী বার্লার।

 

Previous articleকরোনাকে বুড়ো আঙুল দেখিয়ে তারস্বরে মিউজিক বাজিয়ে পার্টি, গ্রেফতার ৩৭
Next articleতাঁর গোলেই কোপা চ‍্যাম্পিয়ন আর্জেন্তিনা, দলকে জয় এনে দিয়ে কী বললেন ডি মারিয়া?