ডি মারিয়ার একমাত্র গোলে কোপা আমেরিকা চ‍্যাম্পিয়ন আর্জেন্তিনা

২৮ বছরের শাপমুক্তি ঘটল আর্জেন্তিনার( Argentina)। ডি মারিয়ার(di maria)একমাত্র গোলে কোপা আমেরিকা( copa America) চ‍্যাম্পিয়ন হল মেসির দল। রবিবার ভোরে তারা ১-০ গোলে হারাল ব্রাজিলকে( brazil)। এই জয়ের ফলে অবশেষে আন্তর্জাতিক ট্রফি উঠছে লিওনেল মেসির হাতে। এই নিয়ে ১৫ বার কোপা চ্যাম্পিয়ন হল আর্জেন্টিনা।

রবিবার ফাইনালে মারাকানা স্টেডিয়ামে ম‍্যাচে শুরু থেকে ছিল না তেমন কোন আক্রমণের ঝাঁঝ। নেইমাররা আক্রমণেও গেলেও, রোমেরো, ওটামেন্ডিদের ডিফেন্সে বারবার আটকে যায়। তবে এরই মাজে আক্রমন চালায় স্কালোনির দল। যার ফলে ম‍্যাচের ২২ মিনিটে গোল পেয়ে যায় আর্জেন্তিনা। ম‍্যাচের ২২ মিনিটের মাথায় রড্রিগো ডি’পলের বাড়ানো বলে গোল করেন ডি মারিয়া। ব‍্যস ওই টুকুই।

এরপর ম‍্যাচের দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ বাড়ায় তিতের দল। যার ফলে শুরুতে গোল পেয়ে যায় ব্রাজিল। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। এরপর আক্রমণে গেলেও আর্জেন্তাইন ডিফেন্স ভেঙে গোলের দরজা খুলতে পারল না সেলেকাওরা। যার ফলে ঘরের মাঠে ফাঁকা হাতেই থাকতে হল নেইমারদের।

তবে এদিনের ম‍্যাচে ব‍্যর্থ হলেও আন্তর্জাতিক ক্ষেত্রে সাফল্যের প্রথম স্বাদ পেলেন মেসি। সেই সঙ্গে মারাকানায় তাঁর হাত ধরেই ২৮ বছর পর শাপমুক্তি হল আর্জেন্টিনার।

আরও পড়ুন:ব্রেকফাস্ট স্পোর্টস

 

Previous articleব্রেকফাস্ট নিউজ
Next articleযে কোনও ছুতোয় দলিতদের ভয়াবহ নির্যাতন, এটাই এখন যোগীরাজ্যের সুশাসন!