নিজের বায়োপিকে সম্মতি মহারাজের, প্রধান চরিত্রে কে?

বেশ কয়েক মাস ধরেই সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক তৈরি নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়েছে। এই ব্যাপারে মাস দুয়েক আগে সৌরভকে প্রশ্ন করা হয়েছিল যে তিনি তার বায়োপিকে বলিউডে কোন অভিনেতাকে তার ভূমিকায় দেখতে চান? সেই প্রসঙ্গে মহারাজ কোনওরকম লুকোচুরি না রেখে সরাসরি জানিয়ে দিয়েছিলেন নিজের ভূমিকায় তিনি বলিউডের সুপারস্টার হৃত্বিক রোশনকে দেখতে চান।
আর বর্তমানে ফের জল্পনা আরও বৃদ্ধি পেয়েছে যে এবার বলিউডে তৈরি হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক। যদিও এই প্রসঙ্গে সৌরভ কাছ থেকে সম্মতি মিলেছে । তবুও গুঞ্জন ছড়িয়েছে যে বলিউডের জনপ্রিয় প্রযোজক এবং পরিচালক করণ জোহর সৌরভ গঙ্গোপাধ্যায়ের বায়োপিক তৈরি করার ব্যাপারে আগ্রহ দেখিয়েছেন। যদিও এই প্রসঙ্গে প্রাক্তন ভারত অধিনায়ক বিন্দুমাত্র কথা খরচ করতে রাজি নয়। আর তারপর থেকেই বারেবারে বলিউড সুপারস্টার হৃত্বিক রোশন এর নাম উঠে আসছে। তাকেই নাকি সৌরভ গঙ্গোপাধ্যায়ের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।
যদিও সৌরভের নাম ভূমিকায় এগিয়ে রণবীর কাপুর। জানা গিয়েছে, এবার সৌরভ নিজে নাকি রণবীরের নাম বলেছেন। তবে আরও দুজন রয়েছে তালিকায়। সৌরভের পুরো জার্নিটা ধরা হবে বায়োপিকে। সূত্রের খবর, বিসিসিআই প্রেসিডেন্ট হওয়া পর্যন্ত সিনেমায় দেখানো হতে পারে।

সূত্রের খবর, চলচ্চিত্র জগতে অন্যতম বড় ব্র্যান্ড viacom-র ব্যানারে তৈরি হচ্ছে বায়োপিক। প্রায় ২০০ থেকে ২৫০ কোটি টাকা বাজেট ধরা হয়েছে সৌরভের বায়োপিকের জন্য। বায়োপিক এর কাজ অনেকটাই এগিয়েছে ইতিমধ্যে।
সৌরভ গঙ্গোপাধ্যায় থেকে শুরু করে বেশ কয়েকজন ক্রিকেট নক্ষত্রের হাত ধরে নতুন মাইলফলক ছুঁয়েছে ১২৭ কোটির দেশ। মাঠ এবং মাঠের বাইরে একই রকম অনায়াস দক্ষতার পরিচয় দিয়েছেন দাদা। একদিনের ক্রিকেটে ১০ হাজারের বেশি রান, ১০০টি উইকেট থেকে শুরু করে বিদেশের মাটিতে টেস্ট ম্যাচে মহাকাব্যিক সাফল্য- অমর করে রেখেছে সৌরভকে। এই ছবি সংবাদে চেনার চেষ্টা করব অচেনা মহারাজকে।
বায়োপিকে তাকে দেখা যাবে না বলেই খবর। সৌরভের বায়োপিক পুরোটাই বাণিজ্যিক ধারায় তৈরি হবে।
সৌরভের বায়োপিক কবে রিলিজ করা হবে তা নিয়ে এখনই কোন চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। ইতিমধ্যেই ধোনির বায়োপিক সুপারহিট। আজাহারের বায়োপিক হয়েছে। সচিনকে নিয়ে সিনেমা হয়েছে। ১৯৮৩ ভারতের বিশ্বকাপ জয় নিয়ে সিনেমা তৈরি হচ্ছে। মিতালি রাজ এবং ঝুলন গোস্বামী মতো মহিলা ক্রিকেটারদের নিয়েও বায়োপিকের কাজ চলছে। এবার সেই তালিকায় সংযোজিত হতে চলেছেন বিসিসিআই প্রেসিডেন্ট।

Previous article১৫ তারিখের পরে কি উঠবে বিধিনিষেধ? পরিস্থিতি খতিয়ে দেখছে নবান্ন
Next article‘বেচারাম’ কেন্দ্র! এবার LIC-র শেয়ার ছাড়ার প্রস্তাবে অনুমোদন