যোগীর শাসনে জঙ্গলরাজ উত্তরপ্রদেশে, আদিত্যনাথকে খোলা চিঠি ৭৪ প্রাক্তন আমলার

রাজ্যের আইন শৃঙ্খলা সম্পূর্ণরূপে ভেঙে পড়েছে। দেশের সংবিধান থেকে বহু দূরে সরে গিয়েছে উত্তর প্রদেশ। নির্বিচার ভাবে মানুষ মারছে পুলিশ প্রশাসন। যোগীর শাসনে উত্তরপ্রদেশের(Uttar Pradesh) বেহাল দশার ছবিটা তুলে ধরে এবার তাকেই খোলা চিঠি লিখলেন ৭৪ জন প্রাক্তন আমলা ও পুলিশ কর্তা। ওই চিঠিতে সমর্থন জানিয়েছেন ২০০ জন বিশিষ্ট নাগরিক। সব মিলিয়ে কুশাসনের নগ্ন চেহারাটা প্রকাশ্যে আসার পর বেশ বিপাকে যোগী আদিত্যনাথ(Yogi Adityanath)।

বিশিষ্টজনদের লেখা ওই চিঠিতে ধরে ধরে উল্লেখ করা হয়েছে যোগী রাজ্যের নৃশংস, অমানবিক ঘটনাগুলি সামলাতে প্রশাসনের ব্যর্থতা ও পুলিশি নির্যাতন। স্পষ্ট ভাবে জানানো হয়েছে যোগী আদিত্যনাথের শাসনকালে জঙ্গলরাজ চলছে রাজ্যে। নির্বিচারে সাধারণ মানুষকে হত্যা করছে পুলিশ। রাজ্যের সামগ্রিক পরিস্থিতি দেশের সংবিধান থেকে বিচ্যুত হয়ে গিয়েছে। বিপ্লবীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে। শুধু তাই নয়, করোনা পরিস্থিতি সামাল দিতে সরকার সম্পূর্ণরূপে ব্যর্থ।

আরও পড়ুন:ইরাকের কোভিড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে মৃত ৪৪, আহত ৬৭

এর পাশাপাশি উগ্র হিন্দুত্বের জনক যোগী আদিত্যনাথের শাসনকালে উত্তরপ্রদেশে সংখ্যালঘুদের ওপর অত্যাচার ব্যাপকভাবে বেড়েছে বলে অভিযোগ তুলেছেন প্রাক্তন আমলারা। সাংবাদিক সিদ্দিক কাপ্পানকে গ্ৰেফতারের ঘটনায় সরকারের বিরুদ্ধে অভিযোগের আঙুল উঠেছে। চিঠিতে তুলে ধরা হয়েছে হাথরস কাণ্ডের কথা। প্রাক্তন আমলারা উদ্বেগ প্রকাশ করে জানিয়েছেন, দিনে দিনে ধর্মীয় মেরুকরণ যে পরিস্থিতির দিকে ঠেলে দিচ্ছে তাতে আগামী দিনে ভয়াবহ সাম্প্রদায়িক হানাহানি ঘটতে পারে উত্তর প্রদেশে।

উল্লেখ্য, আগামী বছর উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। তার আগে আরএসএসকে সঙ্গে নিয়ে ভাবমূর্তি সামাল দিতে ময়দানে নেমেছে বিজেপি। যদিও তা সামলে ওঠার আগেই মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে যে চিঠি সামনে এলো তাতে যোগীতো বটেই বিজেপির ভাবমূর্তি যে আরও ব্যাকফুটে চলে গেল তা বলার অপেক্ষা রাখে না।

 

Previous articleইরাকের কোভিড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের জেরে মৃত ৪৪, আহত ৬৭
Next articleব্রেকফাস্ট নিউজ