আমি সোমেন মিত্রের ছেলে বলেই ওনার “ইগো”! অধীরের বিরুদ্ধে বিস্ফোরক রোহন

আমি সোমেন মিত্রের ছেলে বলেই ওনার
অধীরের বিরুদ্ধে বিস্ফোরক রোহন

ঠান্ডা লড়াই চলছিল। এবার তা প্রকাশ্যে চলে এলো। প্রদেশ কংগ্রেস (Pradesh Congress) সভাপতি অধীর চৌধুরীর (Adhir Chowdhury) বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়ে রাজ্য কংগ্রেসের দলীয় পদ ছাড়লেন সোমেন পুত্র (Somen Mitra Son)। প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদকের পদ থেকে ইস্তফা দিলেন রোহন মিত্র (Rohan Mitra)। আজ, বুধবার একটি ই-মেল করে তিনি একথা জানিয়ে দেন। তবে প্রদেশ কংগ্রেসের অফিসে হার্ড কপিও তিনি পাঠিয়ে দিয়েছেন বলেই জানিয়েছেন রোহন।

এর আগে বিধানসভা নির্বাচনের ভরাডুবি। দলে ‘গোষ্ঠীদ্বন্দ্ব’ নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তুলেছিলেন। নিজের বক্তব্য জানিয়েছিলেন এআইসিসি (AICC) নেতৃত্বকে। অধীর চৌধুরীকেও একাধিকবার চিঠি লিখেছিলেন। কিন্তু কোনও উত্তর পাননি। তিনি সোমেন মিত্র ছেলে বলেই এমন বঞ্চনার শিকার হচ্ছেন বলে বিস্ফোরক মন্তব্য করলেন রোহন। তিনি সোমেন মিত্রের ছেলে হয়ে জন্মেছেন বলে কোনও অন্যায় করেননি। তাছাড়া খুব ছোট জায়গা থেকে তিনি রাজনীতি শুরু করেছেন। কোনওদিন বলেননি পদ চাই। ঠিক যেভাবে প্রণব মুখোপাধ্যায়ের প্রতি বিদ্বেষ থেকে তাঁর ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়ের প্রতি অন্যায় করা হয়েছে, একইভাবে সোমেন মিত্রের ছেলে বলে রাজনীতিতে তাঁকে কোণঠাসা করার চেষ্টা করছেন অধীর চৌধুরী, অভিযোগ রোহনের।

আরও পড়ুন-বুনিয়াদি স্কুল থেকে BCA! এবার উদয়নের নিশানায় নিশীথ

শুধু তাই নয়, বিজেপির সঙ্গে অধীরের “গোপন আঁতাত” নিয়েও চাঞ্চল্যকর মন্তব্য করেন সোমেন পুত্র। ইস্তফা পত্রে তিনি লেখেন, ”আপনার ইগো দলের এই বিপর্যয় ডেকে এনেছে”। তাই অবিলম্বে বাংলায় কংগ্রেসকে বাঁচাতে হলে অধীর চৌধুরীর প্রদেশ সভাপতির পদ থেকে সরে যাওয়া উচিত বলে মনে করেন রোহন।

প্রসঙ্গত, বেশ কিছুদিন ধরেই অধীর চৌধুরীর সঙ্গে ‘ঠান্ডা যুদ্ধ’ চলছে তাঁর। আজকে তাঁর এই সিদ্ধান্ত তারই বহিঃপ্রকাশ বলেই মনে করছে রাজনৈতিক মহল। অন্যদিকে, ইতিমধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আস্থা জ্ঞাপন করেছেন সোমেন পত্নী শিখা মিত্র। তাহলে কি রোহন ও শিখা দু’জনেই তৃণমূলে যোগ দিতে চলেছেন? সেই নিয়ে শুরু হয়ে গিয়েছে জল্পনাও। এ বিষয়ে রোহন সরাসরি কোনও উত্তর না দিলেও তিনি জানিয়ে দেন, বাংলা এবং গোটা দেশজুড়ে বিজেপি বিরোধী একমাত্র মুখ মমতা বন্দ্যোপাধ্যায় সেটা প্রমান হয়ে গিয়েছে।

 

Previous articleএখনো ভ্যাকসিন হয়নি মৃৎশিল্পীদের, পুজোর মুখে চিন্তায় কুমোরটুলি
Next articleভুল প্রার্থী, হিন্দিতে প্রচার, মমতাকে অশিষ্ট আক্রমণ, বিজেপির হারার ময়নাতদন্ত তথাগতের