কমিশনের নামে ভুয়ো রিপোর্ট, বাংলাকে বদনাম করার ষড়যন্ত্র: মমতা

ভোট পরবর্তী হিংসা নিয়ে আদালতের দেওয়া মানবাধিকার কমিশনের রিপোর্ট নিয়ে অত্যন্ত ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। বৃহস্পতিবার, সাংবাদিক বৈঠকে উষ্মা প্রকাশ করে তিনি বলেন, বাংলাকে দেশের মধ্যে বদনাম করার চেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, যে সময়ের হিংসার কথা বলা হয়েছে, তখন রাজ্যের আইন শৃঙ্খলা দায়িত্ব ছিল নির্বাচন কমিশনের (Election Commission) হাতে।

মমতার অভিযোগ, কিছু কিছু সংস্থাকে দিয়ে রাজনৈতিক উদ্দেশ্যে বদনাম করা হচ্ছে। তিনি বলেন, বাংলায় হার এখনও মেনে নিতে না পেরে রাজনৈতিক উদ্দেশ্যে বদনাম করার চেষ্টা চলছে।

উদাহরণস্বরূপ মুখ্যমন্ত্রী বলেন, “উত্তরপ্রদেশে (Uttar Pradesh) বলে কিছু নেই। কটা কমিশন গিয়েছে সেখানে? মানবাধিকার কমিশন গিয়েছে? হাতরাস থেকে উন্নাওয়ে একের পর এক ঘটনা ঘটেছে”। তাঁর অভিযোগ, কমিশনের নামে ভুয়ো রিপোর্ট দেওয়া হচ্ছে।

মমতা জানান, আদালতে তাঁরা হলফনামা জমা দেবেন। “হাইকোর্টে দেওয়ার আগে মানবাধিকার কমিশনের রিপোর্ট ফাঁস করে দিল। বাংলার মানুষকে কালিমালিপ্ত করতে এসব করছে”। উত্তরপ্রদেশে কোভিডে কত লোক মারা গিয়েছে? কীভাবে মৃতদেহ গঙ্গা দিয়ে ভেসে এল? প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রীর।

আরও পড়ুন:কংগ্রেসের সর্বভারতীয় সভাপতির পদে কমলনাথ? জোর জল্পনা

 

Previous articleকংগ্রেসের সর্বভারতীয় সভাপতির পদে কমলনাথ? জোর জল্পনা
Next articleটিকার বয়সসীমা ১৮ বছর করতে উদ্যোগী হাসিনা সরকার : স্বাস্থ্যমন্ত্রী