কথাই বলতে দেওয়া হয়নি, রাগে প্রতিরক্ষা কমিটির বৈঠক ছাড়লেন রাহুল

সাংসদ হওয়ার সুবাদে প্রতিরক্ষা কমিটির(defence committee) বৈঠকে ডাক পেয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী(Rahul Gandhi)। বৈঠকে উপস্থিত হয়ে চিন(China) ইস্যুতে কথা বলতে চেয়েছিলেন তিনি। অভিযোগ, ওই বৈঠকে রাহুল গান্ধীকে এ প্রসঙ্গে কোনও কথা বলতে দেওয়া হয়নি। যার জেরে রাগে বৈঠক ছেড়ে বেরিয়ে যান তিনি। বুধবার দুপুর তিনটে নাগাদ ঘটে এই ঘটনা।

জানা গিয়েছে, রাহুল গান্ধী সহ প্রতিরক্ষা বিষয়ক কমিটির এই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছিল একাধিক কংগ্রেস সাংসদকেও। সেখানে রাহুল গান্ধী চিন ইস্যুতে কথা বলতে চান। চিনের আগ্রাসন নীতির জবাবে ভারতের অবস্থান কী, সে বিষয়েও জানতে চান তিনি। কিন্তু বৈঠকে এই বিষয়ে কথা বলতে বাধা দেওয়া হয় রাহুলকে। এই ঘটনায় ক্ষুব্ধ হয়ে বৈঠক ছেড়ে বেরিয়ে যান তিনি। তাঁর পিছু নেন কংগ্রেস সাংসদরাও। উল্লেখ্য, প্রকৃত নিয়ন্ত্রণরেখায় ভারত-চিন সংঘর্ষের সময় থেকেই কেন্দ্রের বিরুদ্ধে বারবার সরব হয়েছেন রাহুল গান্ধী। একাধিকবার নানা তথ্য তুলে ধরে তিনি দাবি করেছেন চিন ভারতের মাটি দখল করেছে। এবং দেশের প্রধানমন্ত্রী সবকিছু জেনেও চুপ করে রয়েছেন। কারণ তিনি ভয় পান। যদিও রাহুলের অভিযোগকে আমল দেয়নি গেরুয়া শিবির। এরপর বুধবারের বৈঠকে রাহুল সেই চিন ইস্যু টেনে আনায় তাঁকে বাধা দেওয়া হয়। এরপরই বৈঠক ছেড়ে বেরিয়ে যান ওয়েনাড়ের সংসদ।

আরও পড়ুন:সবজি বিক্রেতার ছদ্মবেশে পাকিস্তানকে সেনার গোপন তথ্য পাচার! গ্রেফতার ISI এজেন্ট

তবে প্রতিরক্ষা কমিটির বৈঠক থেকে বেরিয়ে গেলেও, কংগ্রেস যে আসন্ন বাদল অধিবেশনে কোমর বেঁধে ময়দানে নামতে চলেছে তা বলার অপেক্ষা রাখে না। সম্প্রতি সোনিয়া গান্ধীর নেতৃত্বে দিল্লিতে এক বৈঠক সম্পন্ন হয় সংসদীয় কৌশলের উপর ভিত্তি করে। কোন কোন বিষয় নিয়ে কংগ্রেস সরকারের বিরুদ্ধে সরব হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়। যেখানে চিনের সঙ্গে সীমান্ত সংঘাত তো বটেই, পেট্রপণ্যের মূলবৃদ্ধি, টিকা সঙ্কট, বেকারত্ব, রাফাল বিতর্ক সহ একাধিক বিষয়ে লোকসভা ও রাজ্যসভায় আলোচনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

Previous articleসবজি বিক্রেতার ছদ্মবেশে পাকিস্তানকে সেনার গোপন তথ্য পাচার! গ্রেফতার ISI এজেন্ট
Next articleমাত্র ৫  টাকায় ভরপেট খাবার ! অসহায়দের মুশকিল আসান রানাঘাট পুরসভার ‘মা ক্যান্টিন’