বিজেপির কেন্দ্রীয় সংগঠনে বড় দায়িত্বে রাজু বিস্তা ও অনুপ সাহা

বিজেপির কেন্দ্রীয় সংগঠনে বড় দায়িত্ব পেলেন দার্জিলিঙের বিজেপি সাংসদ রাজু বিস্তা। পাশাপাশি দুবরাজপুরের বিধায়ক অনুপ সাহাও সর্বভারতীয় সংগঠনে জায়গা পেয়েছেন। দুই পদের প্রাপ্তিই ঘটেছে সর্বভারতীয় যুব মোর্চায়। দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তাকে যুব মোর্চার সর্বভারতীয় সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়েছে। এ ছাড়াও সর্বভারতীয় সহ-সভাপতির পদে মনোনীত করা হয় দুবরাজপুরের বিজেপি বিধায়ক অনুপ সাহাকে। যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্যের অধীনেই যুব সংগঠনের দেখভাল করবেন তাঁরা।

পদ্ম শিবির দাবি করেছে বিজেপির ইতিহাসে এই প্রথমবার একই সঙ্গে পশ্চিমবঙ্গ থেকে দু’টি গুরুত্বপূর্ণ সর্বভারতীয় পদ দেওয়া হল।

এক সপ্তাহ আগে সোশ্যাল মিডিয়ায় পশ্চিমবঙ্গের যুব মোর্চা সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেন সৌমিত্র খাঁ। রাতেই যদিও তিনি সেই ইস্তফা প্রত্যাহার করে নেন। কিন্তু বারংবার তাঁর ‘হঠকারী’ সিদ্ধান্ত যে রাজ্য নেতৃত্ব খুব একটা ভালভাবে নিচ্ছেন না, সেটা ইতিমধ্যেই স্পষ্ট করে দেওয়া হয়েছে। এই পরিস্থিতিতে সাংগঠনিক অভিজ্ঞতার নিরিখে দুই নেতাকে সর্বভারতীয় পদ দিয়ে কি সৌমিত্রকেই কোনও বার্তা দেওয়ার চেষ্টা হল?
সাম্প্রতিক বিধানসভা নির্বাচনে গোটা বাংলায় খারাপ ফল করলেও পাহাড়ে ভালো ফল করেছে বিজেপি। রাজনৈতিক পর্যবেক্ষকদের মত, এই কারণেই পুরস্কার পাচ্ছেন রাজু বিস্তা। সাম্প্রতিককালে দার্জিলিং বিজেপির বিধায়ক নীরজ তামাং জিম্বাও প্রধানমন্ত্রীকে চিঠি দিয়ে রাজু বিস্তার গুরুত্ব বাড়ানোর জন্য অনুরোধ করেছিলেন।

 

Previous articleপন্থের পর করোনায় আক্রান্ত ভারতীয় দলের সাপোর্ট স্টাফ, কোয়ারেন্টাইনে আরও তিন
Next articleস্বপ্নের দৌড়, ৫৩ হাজারের গণ্ডি পেরিয়ে নয়া রেকর্ড শেয়ার বাজারের